ফুলবাড়িয়ায় মন্দিরের প্রতিমা ভাংচুর

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলবাড়িয়া উপজেলার ভবানীপুরের মহেষপুর গ্রামে রাতের আঁধারে মাওরা বাড়ি মন্দিরে প্রতিমা  ভাংচুর করা হয়েছে বলে হিন্দু পরিবারের অভিযোগ।

গত শুক্রবার রাতে কে বা কারা প্রতিমা ভেঙেছে কেউ বলতে  পারছে না। তবে পুলিশ বিষয়টি খতিয়ে দেখেছে বলে জানিয়েছেন ফুলবাড়িয়া থানার পুলিশ  পরিদর্শক (তদন্ত) শেখ জহিরুল ইসলাম মুন্না।

ভবানীপুর ইউনিয়নে মন্দিরটি মহেষপুর ও খলাবাড়ি সড়কের পাশে মাওরা বাড়িতে অবস্থিত। এর আশপাশে কোনো বাড়িঘর নেই। মন্দিরে কালীসহ চারটি প্রতিমা রয়েছে। রাতে দুর্বৃত্তরা কালী প্রতিমার মাথা, তিনটি হাত ও আরও এক প্রতিমার একটি হাত ভেঙে নিয়ে যায়। প্রতিমা  ভাঙার কিছু অংশ পড়ে রয়েছে মন্দিরের ভেতরে।

শনিবার ভোরে ভবানীপুর ইউপি চেয়ারম্যান শাহিনুর মল্লিক জীবনকে হিন্দু সম্প্রদায়ের নেতারা মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনাটি জানালে তিনি ঘটনাস্থলে গিয়ে পুলিশকে খবর দেন।

রোববার ইউএনও লীরা তরফদার ঘটনাস্থলে গিয়ে প্রতিমা সংস্কারের জন্য ১০ হাজার টাকা স্থানীয় হিন্দু সম্প্রদায়ের হাতে তুলে দিয়েছেন বলে জানান ইউপি চেয়ারম্যান।

ফুলবাড়িয়া থানার পুলিশ পরিদর্শক শেখ জহিরুল ইসলাম মুন্না বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে থানায় কেউ এখনও অভিযোগ দেয়নি। তবে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।