সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

পটিয়ায় হত্যার অভিযোগে নারী আটক

হ পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের পটিয়ায় কোলাগাঁও ইউনিয়নের চাপাড়া শীলপাড়া এলাকায় কামরুল হাসান পলাশ (২৬) নামে এক গার্মেন্ট শ্রমিককে হত্যার অভিযোগে শিখা দে (২০) নামের এক নারী শ্রমিককে আটক করেছে পুলিশ। গতকাল রোববার উপজেলার কোলাগাঁও এলাকা থেকে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আটক শিখা দে উপজেলার কোলাগাঁও ইউনিয়নের চাপাড়া শীলপাড়া এলাকার কানাই দের মেয়ে। এদিকে, ঘটনার ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও পলাশের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়নি। পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, 'শ্রমিক পলাশ হত্যার অভিযোগে নারী শ্রমিক শিখা দেকে আটক করা হয়েছে। তাকে থানা হাজতে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাশের সঙ্গে শিখার দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, পটিয়া উপজেলায় কোলাগাঁও ইউনিয়নের চাপাড়া শীলপাড়া এলাকায় কামরুল হাসান পলাশ (২৬) নামে এক গার্মেন্ট শ্রমিককে পিটিয়ে হত্যা করে রাস্তার পাশে মৃতদেহ রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। গত শনিবার দুপুরে তার লাশটি উদ্ধার করে পুলিশ।

নড়াইলে ৫ শিল্পীকে সম্মাননা

হ নড়াইল প্রতিনিধি

সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ গুণী শিল্পীকে সম্মাননা পদক প্রদান করা হয়েছে। শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে এ সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন- লোক সংস্কৃতিতে আব্দুল গফ্‌ফার মোল্যা, যন্ত্রসঙ্গীতে রবিউল ইসলাম, চারুকলা বিভাগে কংকর কুমার সূত্রধর, সঙ্গীতে মাহবুবুর রহমান লিটু এবং নাট্যকলায় সৈয়দ ওসমান আলী। এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলুর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইলের সাংস্কৃতিক অঙ্গনের প্রবীণ ব্যক্তিত্ব অধ্যাপক মুন্সি হাফিজুর রহমান, পুলিশ সুপার জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুণ্ডু, সদর থানার ওসি ইলিয়াছ উদ্দিন, সম্মাননাপ্রাপ্ত মাহবুবুর রহমান লিটু নাট্যকলায় সৈয়দ ওসমান আলী প্রমুখ। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় ফকির মজনু শাহ যাত্রাপালা অনুষ্ঠিত হয়।

ইবিতে অভিযোগ বক্সের উদ্বোধন

হ ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কার্যক্রমের স্বচ্ছতা, জবাবদিহি, দুর্নীতিমুক্ত ও সুশাসন নিশ্চিত করতে অভিযোগ বক্স স্থাপন করেছে প্রশাসন। রোববার সকাল সাড়ে ১১টায় উপাচার্য হারুন-উর-রশিদ আসকারী প্রশাসন ভবনে এ অভিযোগ বক্স উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের যে কেউ এখানে বস্তুনিষ্ঠ অভিযোগ দিতে পারবে। অভিযোগের প্রতিকার করা হবে। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, সিন্ডিকেট সদস্য অধ্যাপক মাহবুবর রহমান, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক প্রক্টর (ভারপ্রাপ্ত) আনিচুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক পরেশ চন্দ্র বর্মণসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

লামায় বিয়েবাড়িতে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু

হ লামা (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানের লামা উপজেলায় বিয়েবাড়িতে বিদ্যুৎস্পর্শে মো. ছরোয়ার (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার রাতে পৌরসভা এলাকার পূর্ব হরিণঝিরি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। ছরোয়ার পূর্ব হরিণঝিরি গ্রামের নাছির উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানান, শনিবার রাত ১০টার দিকে ছরোয়ার বাড়ির পাশে মতিনের বাড়িতে বিয়ের দাওয়াত খেতে যান। সেখানে অসতর্কতায় বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক ছরোয়ারকে মৃত ঘোষণা করেন। বিদ্যুৎস্পর্শে ছরোয়ারের মৃত্যুর সত্যতা লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা নিশ্চিত করেন।