হবিগঞ্জে ১৪৪ ধারা

হাই স্কুলের জায়গা দখলের পাঁয়তারা

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের আজমিরীগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে রশীদ বক্স জুনিয়র হাই স্কুলের ১৯৮ শতক জায়গা দখলে পাঁয়তারা করছে এলাকার একদল দুর্বৃত্ত। এর সঙ্গে জড়িত ৮ জনকে আসামি করে থানায় অভিযোগ করা হয়েছে।

আজমিরীগঞ্জ পৌর এলাকার আজিমনগর গ্রামের বাসিন্দা মৃত জামাল মিয়ার ছেলে আমিনুল ইসলাম একই এলাকার ফিশ ইন্ডাস্ট্রি সংলগ্ন দলিলমূলে ১৯৮ শতক ভূমির মালিক। বিগত সেটেলমেন্ট জরিপ চলাকালে এসএ রেকর্ডের মন্তব্য কলামে 'এজমালি' উল্লেখ থাকায় তৎকালীন উপজেলা চেয়ারম্যান হাফিজ উদ্দিন আফাই মিয়া তার নামে রেকর্ড করে নেন। বিষয়টি অবগত হয়ে আমিনুল সিলেট বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরাবর মামলা করলে হাফিজ উদ্দিনের নামে নামজারি বাতিল ঘোষণাপূর্বক রেকর্ড সংশোধন করে ভলিয়মভুক্ত করা হয়। পরে আমিনুল ওই জায়গায় বাঁশের বেড়া দিয়ে রশীদ বক্স জুনিয়র হাই স্কুল প্রতিষ্ঠার জন্য সাইন বোর্ড টাঙিয়ে দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে আদালতে আমিনুল মামলা করলে ওই ভূমির ওপর ১৪৪ ধারা জারি করেন আদালত। সম্প্রতি ১৪৪ ধারা ভঙ্গ করে বাঁশের বেড়া ও স্কুলের সাইন বোর্ড ভেঙে ফেলে একদল দূর্বৃত্ত। এ ঘটনার পর আমিনুল বাদী হয়ে থানায় অভিযোগ করেন।

ইউএনও নাঈমা খন্দকার একাধিকবার উভয় পক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা করেন। কিন্তু কোনো সুরাহা না হওয়ায় বিষয়টি তদন্তের জন্য থানার ওসিকে দায়িত্ব দেন। থানার ওসি মোশাররফ হোসেন তরফদার জানান, বিষয়টি তদন্ত চলছে। শিগগিরই তদন্ত প্রতিবেদন দেওয়া হবে। ইউএনও নাঈমা খন্দকার বলেন, তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত কোনো কিছুই বলা যাচ্ছে না।