পাঁচ জেলায় স্কুলছাত্রসহ সড়কে ঝরল ৫ প্রাণ

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯

সমকাল ডেস্ক

সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের ভালুকায় বৃদ্ধ, নেত্রকোনার দুর্গাপুরে শিশু, বরগুনার আমতলীতে ইজিবাইক চালক, ঠাকুরগাঁওয়ের বালিয়াকান্দিতে স্কুল শিক্ষার্থী ও চট্টগ্রামে এক তরুণী নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর :

ভালুকা (ময়মনসিংহ) :ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার জামিরদিয়া আইডিয়াল মোড়ে শুক্রবার রাতে রাস্তা পার হতে গিয়ে বাসচাপায় আব্দুল হামিদ নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত আব্দুল হামিদ উপজেলার রাজৈ গ্রামের মৃত উসমান শেখের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার সময় ওই স্থান দিয়ে আব্দুল হামিদ রাস্তা পার হতে গেলে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

নেত্রকোনা :জেলার শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের দুর্গাপুর উপজেলার কালামার্কেট বাজার এলাকায় শনিবার সকালে ট্রাকের চাপায় শিক্ষার্থী রিফাত (৬) নিহত হয়েছে। সে উপজেলার লক্ষ্মীপুর গ্রামের রতন মিয়ার ছেলে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, কালামার্কেট বাজার জামে মসজিদের ধর্মীয় শিক্ষার শিক্ষার্থী রিফাত ক্লাস ছুটির পর মসজিদ থেকে বের হয়ে বাড়ি ফেরার পথে রাস্তা পার হওয়ার সময় সকাল সাড়ে ১০টার দিকে বালুবোঝাই একটি দ্রুতগামী ট্রাক (ঢাকা মেট্রো-ট ২৮-০০-৯৬) তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই রিফাতের মৃত্যু হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ট্রাকটি আটক করতে পারলেও চালক পালিয়ে যায়।

আমতলী (বরগুনা) :আমতলী-কুয়াকাটা মহাসড়কের আমতলীর বান্দ্রা বাসস্ট্যান্ডে কুয়াকাটাগামী সাকুরা পরিবহনের একটি বাস ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ইজিবাইক চালক শহীদ সিকদার (৪৫) নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে। শহীদ আমতলী পৌরসভার ৫নং ওয়ার্ডের কাদের সিকদারের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, শহীদ সিকদার শনিবার সকালে কলাপাড়া থেকে ইজিবাইক নিয়ে আমতলীতে ফিরছিলেন। পথিমধ্যে আমতলী-কুয়াকাটা মহাসড়কের আমতলীর বান্দ্রা বাসস্ট্যান্ড সংলগ্ন বাঁক ঘুরতে গিয়ে কুয়াকাটাগামী সাকুরা পরিবহনের বাস (ঢাকা মেট্রো-ব-১১৪৫৯৩) ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে ইজিবাইকটি দুমড়েমুচড়ে যায় এবং চালক শহীদ সিকদার গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

ঠাকুরগাঁও :ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বাসচাপায় সাব্বির হোসেন (১১) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার সকালে বালিয়াডাঙ্গী উপজেলার রোয়ালধার শৈলা পুকুরের সামনে এ দুর্ঘটনা ঘটে। সাব্বির রোয়ালধার গ্রামের আবদুর রহিমের (মহির) ছেলে। সে স্থানীয় ছাগলডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলতি বছরের পিইসি পরীক্ষার্থী। স্থানীয় সূত্রে জানা যায়, সকালে সাব্বির বালিয়াডাঙ্গী থেকে প্রাইভেট পড়ে বাইসাইকেলে বাড়ি ফিরছিল। শৈলা পুকুরের সামনে পৌঁছলে একটি কোচ সাব্বিরকে চাপা দিয়ে রানীশংকৈলের দিকে চলে যায়। স্থানীয়রা সাব্বিরকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থার অবনতি হলে চিকিৎসক রংপুর মেডিকেলে রেফার করেন। উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সাব্বির মারা যায়।

চট্টগ্রাম :চট্টগ্রামের বাকলিয়া থানার কর্ণফুলী সেতু পারাপারের সময় বাসচাপায় এক তরুণী নিহত হয়েছে। নিহত তরুণীর পরিচয় পায়নি পুলিশ। এ ঘটনায় বাস জব্দ ও বাসচালক মো. হাসানকে গ্রেফতার করেছে পুলিশ। বাকলিয়া থানার উপপরিদর্শক আকাশ মাহমুদ জানান, শনিবার কর্ণফুলী সেতুর এক পাশ থেকে আরেক পাশে যাওয়ার সময় নগরমুখী একটি বাসের চাপায় তরুণী নিহত হয়েছে। এ ঘটনায় বাসটি জব্দ ও চালককে আটক করা হয়েছে। তরুণীর লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।