সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮

গোপালগঞ্জে দু'দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

হ গোপালগঞ্জ প্রতিনিধি

আগামী ২০ ও ২১ জুলাই গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে দু'দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হচ্ছে। গোপালগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতি সভা থেকে এ তথ্য জানানো হয়েছে। উৎসব চলাকালে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পর্কে দর্শকদের অবহিত করা হবে। জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহেল বাকী, সহকারী পুলিশ সুপার মো. মাসুদুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মি আক্তারসহ জেলার সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরায় ১০ মাদক ব্যবসায়ীসহ আটক ৪৬

হ সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানে ১০ মাদক ব্যবসায়ীসহ ৪৬ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। উদ্ধার করা হয়েছে ২২ বোতল ফেনসিডিলসহ বেশকিছু মাদকদ্রব্য। এ সময় বিভিন্ন অভিযোগে তাদের বিরুদ্ধে তিনটি মামলা করা হয়েছে। তাদের মধ্যে সাতক্ষীরা সদর থানা থেকে ১১ জন, কলারোয়া থানা থেকে ৭, তালা থানা থেকে ৬, কালীগঞ্জ থানা থেকে ৯, শ্যামনগর থানা থেকে ৪, আশাশুনি থানা থেকে ৫, দেবহাটা থানা থেকে ২ ও পাটকেলঘাটা থানা থেকে ২ জনকে আটক করা হয়েছে। সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

মোরেলগঞ্জে গাঁজা উদ্ধার

হ মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে এক কেজি গাঁজা ও গাঁজা বিক্রির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলা সদরের কাঁঠালতলা গ্রামের মোশারেফ কাজীর বাড়ি থেকে এ পুলিশ এগুলো উদ্ধার করে। থানার ওসি ঠাকুর দাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ শুক্রবার দুপুরে মোশারেফ কাজীর বাড়িতে তল্লাশি চালিয়ে গাঁজা ও গাঁজা বিক্রির সরঞ্জাম উদ্ধার করে। এ সময় মোশারেফ বাড়িতে ছিল না। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে যায়।

লামায় মাতামুহুরী কলেজে চুরি

হ লামা (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানের লামায় একই রাতে মাতামুহুরী ডিগ্রি কলেজে চুরি ও বনহুরবাজারে গণডাকাতির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে চোরের দল মাতামুহুরী ডিগ্রি কলেজে হানা দিয়ে ৪ লাখ ১৪ হাজার ৭০০ টাকা লুট করে। কলেজে চুরির ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ নৈশপ্রহরী আলমগীর, আবুল কাশেম ও অফিস সহায়ক বেলাল উদ্দিনকে আটক করেছে।

রায়পুরে ইয়াবাসহ নারী বিক্রেতা আটক

হ লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে ১৮ পিস ইয়াবাসহ বিক্রেতা রোকেয়া আক্তার খুকীকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে নারী মাদক বিক্রেতা খুকীকে উপজেলার চরপাতা এলাকা থেকে আটক করে পুলিশ। খুকী একই এলাকার আবদুল করিমের স্ত্রী বলে জানিয়েছে পুলিশ। রায়পুর থানার অফিসার ইনচার্জ একেএম আজিজুর রহমান জানান, দীর্ঘদিন ধরে এ নারী এলাকায় মাদক বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৮ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। খুকী এর আগেও বেশ কয়েকবার মাদকসহ আটক হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খুকী ও তার স্বামী আবদুল করিমকে অভিযুক্ত করে মামলা হয়েছে।

ঝিনেদা আঞ্চলিক ভাষা গ্রুপের প্রতিষ্ঠাবার্ষিকী

হ ঝিনাইদহ প্রতিনিধি

'ঝিনেদা আঞ্চলিক ভাষা' গ্রুপের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার উদযাপিত হয়েছে। ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ঝিনেদা আঞ্চলিক ভাষা গ্রুপের সভাপতি সিনিয়র সাংবাদিক আসিফ ইকবাল কাজলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন ঝিনাইদহ প্রেস ক্লাবের সভাপতি এম রায়হান, গ্রুপের উপদেষ্টা আমিনুর রহমান টুকু, ঝিনাইদহ পল্লী বিদ্যুতের সাবেক সভাপতি মীর নাসির উদ্দীন, সাইফুল ইসলাম লিকু, আহসান হাবিব লিপটন প্রমুখ।

রাউজানে মাদক ব্যবসায়ী গ্রেফতার

হ রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

রাউজান থানা পুলিশের মাদকবিরোধী অভিযানে ৮০ লিটার চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে রাউজানের পাহাড়তলী চৌমুহনী এলাকার কাপ্তাই সড়ক থেকে মাদক ব্যবসায়ী সাইদুল ইসলাম ওরফে অঙ্কন শাহকে চোলাই মদসহ আটক করা হয়। অঙ্কন শাহ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার রাজারাম এলাকার বাসিন্দা।

ডায়াবেটিক হাসপাতালে রোটারি ক্লাবের অ্যাম্বুলেন্স

হ রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী কাজী হেদায়েত হোসেন মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালে অ্যাম্বুলেন্স দিয়েছে রোটারি ক্লাব অব রাজবাড়ী চন্দনা। শুক্রবার হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হয়। শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। রাজবাড়ী রোটারি ক্লাবের সভাপতি নাহিদা ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এমএ খালেক, রাজবাড়ী চেম্বারের সভাপতি কাজী ইরাদত আলী, নারীনেত্রী অ্যাডভোকেট দেবাহুতি চক্রবর্তী, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট গণেশ নারায়ণ চৌধুরী প্রমুখ।