কেশবপুরে কলেজছাত্রসহ সাত জেলায় নিহত ৮

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮

সমকাল ডেস্ক

সড়ক দুর্ঘটনায় যশোরের কেশবপুরে কলেজছাত্রসহ ঠাকুরগাঁও, ঢাকার ধামরাই, কক্সবাজারের উখিয়া, ফেনীর দাগনভূঞা, খুলনার কয়রা ও সাতক্ষীরার দেবহাটায় আটজন নিহত হয়েছেন। এ ছাড়া নড়াইলে ছয়জন আহত হয়েছেন। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :

কেশবপুর (যশোর) :যশোরের কেশবপুরে সড়ক দুর্ঘটনায় পাঁজিয়া ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র মেহেদী হাসান (১৭) নিহত হয়েছে। শুক্রবার দুপুরে মোটরসাইকেল চালিয়ে পাঁজিয়া বাজার থেকে কেশবপুর আসার পথে মাটি পরিবহনে নিয়জিত ট্রলির সঙ্গে কেশবপুর-পাঁজিয়া সড়কের সাতাইসকাটি মোড়ে মুখোমুখি সংঘর্ষ হয়। গুরুতর আহত অবস্থায় কেশবপুর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মেহেদী হাসান উপজেলার কমলাপুর গ্রামের সেলিম হোসেনের একমাত্র ছেলে।

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) :ঠাকুরগাঁওয়ে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে দু'জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১৪ জন। শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ঢাকার মিরপুরের হামিদুর রহমানের ছেলে কাভার্ডভ্যান চালক সাজ্জাদ (৪৮) ও এক বাসযাত্রী মসিউর (৩৬)। প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের ২৯ মাইলের হাড়িপুকুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী যাত্রীবাহী নাবিল পরিবহনের সঙ্গে কাজী ফার্মস লিমিটেডের একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কাভার্ডভ্যানের চালক সাজ্জাদ ও বাসযাত্রী মসিউর ঘটনাস্থলেই মারা যান।

ধামরাই (ঢাকা) :ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের জয়পুরায় গতকাল শুক্রবার একটি মালবাহী ট্রাক উল্টে খাদে পড়ে চালক মনির হোসেন নিহত হয়েছেন।

উখিয়া (কক্সবাজার) :কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় শুক্রবার বিকেলে টমটম গাড়ির ধাক্কায় নাছির উদ্দিন নামের ছয় বছরের এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে রাজাপালং ইউনিয়নের লম্বাঘোনা গ্রামের নুরুল কবিরের ছেলে ও পূর্ব দরগাহবিল নার্সারি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র ছিল। স্থানীয় জনতা ঘাতক টমটম গাড়িটি আটকে রেখেছে।

দাগনভূঞা (ফেনী) : দাগনভূঞা উপজেলার বেকের বাজারে গত বৃহস্পতিবার রাতে সড়ক দুর্ঘটনায় ফারহানা আক্তার (৮) নামের এক শিশু নিহত হয়েছে।

কয়রা (খুলনা) :খুলনার কয়রায় বাসের ধাক্কায় বাবু ঢালী (২৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। তিনি উপজেলার ২ নম্বর কয়রা গ্রামের কাদের ঢালীর ছেলে। এ সময় মোটরসাইকেলের অপর আরোহী একই গ্রামের রোকন ঢালী গুরতর আহত হন। তাকে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে কয়রা-পাইকগাছা সড়কের বামিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা :সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়ায় ট্রাকের ধাক্কায় এক ইঞ্জিনভ্যান যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত দু'জন। নিহত ব্যক্তির নাম মনিরুল ইসলাম (৩২)। তিনি দেবহাটা উপজেলার পারুলিয়া ফুলবাড়িয়া গ্রামের আবুল হোসেনের ছেলে। শুক্রবার দুপুর ১ টার দিকে সখীপুর-পারুলিয়া কাকড়া সমিতির অফিসের সামনে এই দুর্ঘটনা ঘটে।

নড়াইল :নড়াইলে মাটি বহনকারী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা লেগে এক নারীসহ ছয় শ্রমিক আহত হয়েছেন। শুক্রবার নড়াইল-যশোর সড়কের সীতারামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের নড়াইল ও যশোর মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে।