অফিস সহকারী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ

লোহাগড়া

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

লোহাগড়া উপজেলার চাচই-ধানাইড় মাধ্যমিক বিদ্যালয়ের নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগে অনিয়ম ও আর্থিক বাণিজ্যের অভিযোগ উঠেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলার বেলটিয়া গ্রামের মোরশেদ আলম। তিনি ওই নিয়োগ বন্ধ করে বিধি মোতাবেক নিয়োগ দেওয়ার দাবি জানান।

অভিযোগের ভিক্তিতে জানা গেছে, উপজেলার চাচই-ধানাইড় মাধ্যমিক বিদ্যালয়ের নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে গত ২৫ জানুয়ারি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে তিন প্রার্থী আবেদন করেন। তবে নিয়োগ বিধি ও বয়সসীমা উপেক্ষা করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফকির ওয়াহিদুজ্জামান মুক্তিযোদ্ধার সন্তান দেলোয়ার হোসেনকে বাদ দিয়ে জামায়াত সমর্থিত প্রার্থী আব্দুছ সালাম শেখের ছেলে আকিজ উদ্দীনের কাছ থেকে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে বিদ্যালয়ের সভাপতি ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ম্যানেজ করে তড়িঘড়ি করে নিয়োগ দেওয়ার চেষ্টা করেন। এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ওই নিয়োগ বন্ধ করে নতুন বিজ্ঞপ্তি দিয়ে বিধি মোতাবেক যোগ্যতাসম্পন্ন প্রার্থী নিয়োগ দেওয়ার জন্য জেলা প্রশাসক ও ইউএনও বরাবর আবেদন করেন। জেলা প্রশাসক এ বিষয়ে লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। তবে শিক্ষা কর্মকর্তা শহীদুর রহমান তা তোয়াক্কা না করে তাদের পছন্দের প্রার্থীর বয়সসীমা শেষ হওয়ার দুই দিন আগে নিয়োগ দেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফকির ওয়াহিদুজ্জামান জানান, কে জামায়াত পরিবারের তা জানি না, বিধি মোতাবেক নিয়োগ দেওয়া হবে। কোন আর্থিক বাণিজ্য ও অনিয়ম করা হচ্ছে না। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, সরকারি নীতিমালা অনুসারে নিয়োগ দেওয়া হবে।