বোয়ালমারীতে খাল দখল করে নির্মাণ করা দেয়াল উচ্ছেদ

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

সমকালে সংবাদ প্রকাশের পর ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজারের পাশে সাতৈর খাল দখল করে নির্মাণ করা দেয়াল বৃহস্পতিবার উচ্ছেদ করেছে প্রশাসন। ফরিদপুর জেলা প্রশাসন ও বোয়ালমারী উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান চালিয়ে খাল দখলমুক্ত করে। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল হাসান বলেন, এক ব্যক্তি অবৈধভাবে খাল দখল করে দেয়াল নির্মাণ করেছিলেন। বারবার তাকে নোটিশ দেওয়ার পরও স্থাপনা সরিয়ে না নেওয়ায় প্রশাসন অবৈধ দখল উচ্ছেদ করে খাল দখলমুক্ত করেছে।

জানা যায়, সাতৈর বড়নগর ৪৬নং মৌজার ১নং খাস খতিয়ানভুক্ত ৬৩ দাগের খাল দখল করে উত্তর দিক থেকে শুরু করে দক্ষিণের দিকে প্রায় ২০০ গজ লম্বা ইট-বালুর দেয়াল নির্মাণ করেন প্রভাবশালী ব্যবসায়ী সুবাস সাহা। এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও আগমনী ট্রান্সপোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুবাস সাহা মোবাইল ফোনে বলেন, ওইখানে তার নিজস্ব জায়গা রয়েছে। খালের মধ্যে দেড়-দুই হাত জায়গা দখল হতে পারে। তিনি বলেন, আর এ রকম ভুল হবে না।

গত ১৯ মে সমকালের ৭নং পৃষ্ঠায় 'বোয়ালমারীতে খাল দখল করে দেয়াল নির্মাণ' শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এ সংবাদ প্রকাশের পরই টনক নড়ে প্রশাসনের।