তিন মদ্যপ কিশোরের কাণ্ড এবং একটি মৃত্যু

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

রাকিব, রাফিদ ও সাজিদুর রহমান ঘনিষ্ঠ বন্ধু। সবার বয়সই ১৭ বছরের নিচে। গতকাল শনিবার রাতে তিন বন্ধু মিলে ধানমণ্ডির একটি বারে মদ খেতে যায়। মদ্যপ অবস্থায় তারা প্রাইভেটকার চালিয়ে হাতিরঝিল যাচ্ছিল। পথে এক দুর্ঘটনায় মারা যায় রাকিব।

জানা গেছে, প্রথমে মদ্যপ অবস্থায় রাকিব প্রাইভেটকার চালিয়ে মিন্টো রোড পর্যন্ত আসে। সেখানে আসার পর চালক পরিবর্তন হয়। গাড়ি চালানো শুরু করে রাফিদ। তাদের লক্ষ্য ছিল মাতাল অবস্থায় হাতিরঝিল এলাকা ঘুরে দেখবে। তবে হাতিরঝিল পৌঁছার আগেই ঘটে ভয়ঙ্কর দুর্ঘটনা। মগবাজার ফ্লাইওভারের ওপরে পার্কিং করে রাখা একটি কাভার্ড ভ্যানের পেছনে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় তাদের প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-গ-৪২-২৭৪৯)। দুর্ঘটনায় গাড়ির চালকের  পাশের আসনে বসে থাকা রাকিব গুরুতর আহত হয়। ওই অবস্থায় অন্য দুই বন্ধু ভাঙাচোরা প্রাইভেটকার কোনো রকমে চালিয়ে তেজগাঁও শিল্প এলাকার সিটি ফিলিং স্টেশন পর্যন্ত আসে। এ সময় হঠাৎ তাদের সামনে পড়ে যায় একটি পুলিশের গাড়ি। সেই গাড়ি দেখে ভয়ে প্রাইভেটকারে থাকা রাফিদ ও সাজিদুল পালানোর চেষ্টা করে। পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ সাজিদুলকে আটক করে। এরপর প্রাইভেটকারের ভেতরে থাকা রাকিবকে আহতাবস্থায় বের করে রাত ১১টার দিকে সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক জানান, হাসপাতালে পৌঁছার আগেই রাকিব মারা গেছে।

রাতে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, রাকিবের বাবা দীন মোহাম্মদসহ অন্য স্বজনরা আহাজারি করছেন। প্রাইভেটকারের ভেতরে রক্তের ছোপ। দীন মোহাম্মদ জানান, তাদের বাসা মগবাজারের দিলু রোডে। প্রাইভেটকারটির মালিক তার মেয়ের জামাই।

পুলিশের হাতে আটক সাজিদুর সমকালকে জানায়, তারা তিন বন্ধু রাতে ধানমণ্ডিতে একটি পার্টিতে মদ খেয়ে হাতিরঝিল যাচ্ছিল। ফ্লাইওভারের ওপর কাভার্ডভ্যান পার্ক করে রাখা হলেও সেটি নজর এড়িয়ে যায় তাদের।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন জানান, দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারের চালককে ধরা যায়নি। তার ড্রাইভিং লাইসেন্স ছিল কি-না তাও জানা সম্ভব হয়নি। তবে প্রাইভেটকারে থাকা তিন তরুণই মদ্যপ ছিল। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি (তদন্ত) কামাল উদ্দিন বলেন, নিহত রাকিব রাজধানীর একটি স্কুলের দশম শ্রেণির ছাত্র। সর্বশেষ যে প্রাইভেটকার চালাচ্ছিল সে তার সহপাঠী। প্রাইভেটকারটি কাঁকন সোলায়মান নামে এক ব্যক্তির নামে নিবন্ধন করা।