সেনাবাহিনীর উদ্যোগ

রাঙামাটি-রামুতে দুস্থরা পেল ঈদের পণ্য ও চিকিৎসা

প্রকাশ: ২৩ মে ২০২০

রাঙামাটি অফিস ও রামু (কক্সবাজার) প্রতিনিধি

সেনাবাহিনীর ব্যতিক্রমী উদ্যোগে রাঙামাটি ও কক্সবাজারের রামুতে দুস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটেছে। করোনা পরিস্থিতি ও ঈদুল ফিতর উপলক্ষে শুক্রবার রাঙামাটি সেনা রিজিয়নের উদ্যোগে এক মিনিটের ঈদবাজারের আয়োজন করা হয়।

২৪ পদাতিক ডিভিশনের চট্টগ্রাম এরিয়ার কমান্ডারের নির্দেশনায় রাঙামাটি মারী স্টেডিয়ামে মাঠে বাজারের উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান। এ সময় রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. রফিকুল ইসলাম, রাঙামাটি রিজিয়নের জিটুআই মেজর মহিউদ্দিন ফারুকী, রাঙামাটি জোন স্টাফ অফিসার মেজর নাজমুল হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাজারে ১৫ প্রকার পণ্যদ্রব্যের মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, দুধ, সেমাই, শাড়ি, লুঙ্গি, নুডলস ও তেল। এসব পেয়ে অসহায় মানুষ খুশি।

এদিকে গতকাল রাঙামাটিতে কর্মহীন এক হাজার পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হাজি মো. মাতব্বর ফাউন্ডেশনের উদ্যোগে ও মহিলা কলেজ এলাকার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা মো. সেলিমের পক্ষ থেকে পৃথকভাবে এক পরিবারের হাতে ঈদসামগ্রী তুলে দেওয়া হয়। অন্যদিকে, অসহায় মানুষের জন্য বিনামূল্যে বাজার ও মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে রামু সেনানিবাসের ১০ পদাতিক ডিভিশন। শুক্রবার কক্সবাজার ক্রিকেট স্টেডিয়ামে সামাজিক দূরত্ব বজায় রেখে নিত্যপণ্য বিনামূল্যে ক্রেতাদের হাতে তুলে দেওয়া হয়। এক হাজার পরিবারকে চাল, ডাল, লবণ, তেল, আটাসহ বিভিন্ন ধরনের সবজি সরবরাহ করা হয়। পাশাপাশি ১০০ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেন সেনা চিকিৎসকরা।