করোনা উপসর্গে প্রসূতিসহ আরও তিনজনের মৃত্যু

প্রকাশ: ২৩ মে ২০২০

সমকাল ডেস্ক

করোনা উপসর্গে দেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। সন্তান জন্ম দেওয়ার দু'দিন পর মারা গেছেন রাজবাড়ীর বালিয়াকান্দির এক প্রসূতি। সিরাজগঞ্জের শাহজাদপুরে শ্বাসকষ্টে এক বৃদ্ধ এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে সর্দি-জ্বর-কাশি ও শ্বাসকষ্টে সারাদেশে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩৭৭ জনে। সংশ্নিষ্ট এলাকার প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের খালকুলা গ্রামের ফরিদা বেগম (৪২) গত মঙ্গলবার স্থানীয় একটি ক্লিনিকে সন্তান জন্ম দেন। এরপর থেকেই জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন সমস্যা দেখা দেয় তার। অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার রাতে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তার সন্তান সুস্থ রয়েছে।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ব্যাপারীপাড়া গ্রামের মৃত মোকাররম হোসেনের স্ত্রী লাইলী বেগম (৬৫) বৃহস্পতিবার রাতে শ্বাসকষ্টে মারা যান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম খান জানান, লাইলী বেগম গাজীপুরের

কোনাবাড়ীর ছেলের বাসা থেকে শ্বাসকষ্ট নিয়ে পাঁচ দিন আগে বাড়ি আসেন। গুরুতর অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির আধাঘণ্টা পর তিনি মারা যান। ভর্তির সময় স্বজনরা গাজীপুর থেকে আসার বিষয়টি গোপন করেন। মৃত্যুর পর গ্রামবাসীর সহযোগিতায় তাকে দাফনও করা হয়। শুক্রবার সকালে বিষয়টি জানতে পেরে লকডাউনের ব্যবস্থা নেওয়া হয়।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল শুক্রবার সকালে মারা যান সুদর্শন দেবনাথ (৩৮)। তিনি সাপমারা ইউনিয়নের চক রহিমাপুর গ্রামের নিবারণ দেবনাথের ছেলে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মজিদুল ইসলাম বলেন, সুদর্শন গত ১৫ মে থেকে সর্দি-জ্বর ও কাশিতে ভুগছিলেন। শুক্রবার সকালে শ্বাস-প্রশ্বাসজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।