রাজশাহীতে সেনাপ্রধানের পক্ষ থেকে ঈদ উপহার

প্রকাশ: ২৩ মে ২০২০

রাজশাহী ব্যুরো

রাজশাহীতে সেনাপ্রধানের পক্ষ থেকে ২৫০ জন অসহায় ও দরিদ্র মানুষকে ঈদ উপহার দেওয়া হয়েছে। শুক্রবার দুপুরে মহানগরীর শ্রীরামপুর টি-বাঁধের ওপর সামাজিক দূরত্ব নিশ্চিত করে এসব মানুষের হাতে উপহারসামগ্রী তুলে দেন লে. কর্নেল ফকরুল ইসলাম চৌধুরী। এর মধ্যে রয়েছে

চাল, ডাল, আটা, সেমাই, তেল ও চা পাতা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, রাজশাহী জেলার পবা, গোদাগাড়ী, দুর্গাপুর, মোহনপুর, শাহমখদুম, বোয়ালিয়া, পুঠিয়া, রাজপাড়া ও মতিহার থানার বিভিন্ন গ্রামে প্রায় ২১ টন শুকনা খাবার কর্মহীন, দরিদ্র ও অসহায় ১ হাজার ৯০০ পরিবারের মাঝে সরবরাহ করা হয়েছে। এই ত্রাণসামগ্রী দুস্থ ও দরিদ্র পরিবারের জন্য সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে ঈদ উপহার। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিনে প্রায় ৭ হাজার পরিবারকে শুকনা খাবার, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

সেনা সদরের নির্দেশক্রমে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) অন্তর্ভুক্ত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার কর্তৃক বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারণকে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। গতকাল রাজশাহী জেলার বোয়ালিয়া এলাকায় এবং চট্টগ্রাম, বগুড়া, নাটোর, সিলেট ও খুলনা এলাকায় দরিদ্র পরিবারের মাঝে শুকনা খাবার ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে। দুর্যোগকালীন সময়ে এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। এ ছাড়াও বৃদ্ধ ও সহায় সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।