শাহজালালে গ্রেফতার তিন চোরাকারবারি রিমান্ডে

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেফতার তিন চোরাকারবারির দু'দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত শনিবার শুল্ক্ক ফাঁকি দিয়ে বিমানবন্দর কাস্টমস থেকে তিন কোটি টাকার চোরাই পণ্যসহ তাদের গ্রেফতার করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পরিদর্শক (অপারেশন) নুর মোহাম্মাদ সমকালকে জানান, গত রোববার আদালতে তিন চোরাকারবারির বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাদের দু'দিনের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতাররা হলো- মো. সুজন, শাহরিয়ার হোসেন প্রিন্স ও রফিকুল ইসলাম। এদিকে গ্রেফতারদের ছাড়াতে থানায় তদবির করতে আসা কিছু লোক চোরাকারবারিদের হাতে হ্যান্ডকাফ পরানোয় তারা ক্ষুব্ধ হয় বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, শনিবার বিমানবন্দর আর্মড পুলিশ কর্মকর্তারা চোরাই পণ্যসহ আটক করে তাদের বিমানবন্দর থানায় সোপর্দ করেন। পণ্যের মধ্যে রয়েছে আইফোনসহ বিভিন্ন ব্র্যান্ডের দামি দুই হাজার ২৪৬টি মোবাইল ফোনসেট। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়। পুলিশ জানায়, শুল্ক্ক ফাঁকি দিয়ে এক যুগের বেশি সময় ধরে বিমানবন্দর দিয়ে মোবাইল ফোনসেটসহ বিভিন্ন ইলেট্রনিক্স পণ্যের চালান পার করার অভিযোগ রয়েছে এ চক্রের বিরুদ্ধে।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পরিদর্শক (অপারেশন) নুর মোহাম্মাদ সমকালকে জানান, কাস্টমস ও শুল্ক্ক গোয়েন্দা কর্মকর্তাদের চোখ ফাঁকি দিয়ে এত বড় চালান নিয়ে তারা কীভাবে গ্রিন চ্যানেল দিয়ে বের হলো, তা তদন্তে গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে। ঘটনার সঙ্গে বিমানবন্দরের কারও জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদেরও আইনের আওতায় আনা হবে।