সংসদে বিএনপির সিরাজ

প্রধানমন্ত্রী চেয়েছেন তাই নির্বাচিত হয়েছি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

বিএনপির নবনির্বাচিত এমপি জি এম সিরাজ বলেছেন, সরকার চাইলে গ্রহণযোগ্য নির্বাচন হয়। প্রধানমন্ত্রী চেয়েছেন এ কারণে তিনি নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার জাতীয় সংসদে নবনির্বাচিত এমপি হিসেবে শুভেচ্ছা বক্তব্যে তিনি এ কথা বলেন।

এদিকে নির্ধারিত সময়ের পর সিরাজের মাইক বন্ধ হয়ে যাওয়ায় সংসদে হইচই করেন বিএনপির সদস্যরা। ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্ধারিত সময়ে তিনি শপথ না নেওয়ায় ওই আসনটি শূন্য হয়। পরে এ আসন থেকে নির্বাচিত হন জি এম সিরাজ।

গতকাল সংসদে জি এম সিরাজ বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি হারেননি। বিএনপি হারেনি। হেরেছে ১০ কোটি ভোটার, ১৬ কোটি মানুষ। তিনি গত রোববার সংসদ অধিবেশনে যোগ দিলেও সেদিন ছিল এইচ এম এরশাদের শোক প্রস্তাবের ওপর আলোচনা। তাই গতকাল তাকে শুভেচ্ছা বক্তব্য দেওয়ার জন্য তিন মিনিট সময় দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ওই সময় সিরাজ বলেন, তার মনে হয়েছে, এখন সংসদে আর আগের মতো জৌলুস নেই।

তার বক্তব্যের পর জাতীয় পার্টির পীর ফজলুর রহমান বলেন, বিএনপির এমপি শোক প্রস্তাবকে বলছেন জৌলুসহীন। যেদিন এরশাদ এক টাকায় বাড়ি দিয়েছিলেন, সেদিন সংসদের জৌলুস ছিল।

এদিকে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে বিএনপির আরেক সদস্য হারুনুর রশীদ বলেন, সম্প্রতি ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে ট্রেন চালু হয়েছে। এটি উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জে তাকেও আমন্ত্রণ জানানো হয়। তিনি সেদিন থাকতে পারেননি। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে জিজ্ঞাসা করেছিলেন, 'হারুন কোথায়?' প্রধানমন্ত্রী খোঁজ নেওয়ায় তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান হারুন।