সাংবাদিককে মারধর

রাজশাহীতে ৫ নিরাপত্তাকর্মী গ্রেফতার

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯

রাজশাহী ব্যুরো

রাজশাহী শহরে সাংবাদিককে মারধরের ঘটনায় পাঁচ নিরাপত্তাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গতকাল সোমবার সকালে ফুটপাতের ওপর মোটরসাইকেল রাখাকে কেন্দ্র করে কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামকে পিটিয়ে আহত করে নগরীর থিম ওমর প্লাজা মার্কেটের নিরাপত্তাকর্মীরা। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ওই পাঁচ নিরাপত্তাকর্মীকে চাকরি থেকে অব্যাহতি দেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এমপি। তারা হলো- থিম ওমর প্লাজার নিরাপত্তাকর্মী আবদুল হাকিম (৪৫), নাহিদ হাসান (২০), সনি (২০), জামাল হোসেন ওরফে মুন্না (২৫) এবং সাঈদ আলী (৩৪)।

রফিকুল ইসলাম জানান, তিনি সকালে থিম ওমর প্লাজার সামনে ইলিশ মাছের আড়তে যান। ওই প্লাজার সামনের ফুটপাতে নিজের মোটরসাইকেলটি রেখে তিনি মাছ কিনতে থাকেন। এ সময় প্লাজার নিরাপত্তাকর্মীরা তার মোটরসাইকেলটি সরাতে বলে। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে তারা রফিককে মারধর শুরু করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে। খবর পেয়ে রাজশাহীতে কর্মরত সংবাদকর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রতিবাদ জানান। এ বিষয়ে যোগাযোগ করা হলে থিম ওমর প্লাজার চেয়ারম্যান সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেন, খবরটি পেয়েই তিনি পাঁচ নিরাপত্তাকর্মীকে চাকরিচ্যুত করে পুলিশের কাছে তুলে দিতে প্রতিষ্ঠানটির দায়িত্বরতদের নির্দেশ দেন।

এ বিষয়ে বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, এ ঘটনায় রফিকুল ইসলাম একটি মামলা করেছেন। এ মামলায় পাঁচ নিরাপত্তাকর্মীকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।