বগুড়ায় হাতকড়া খুলে আসামির পলায়ন

পুলিশ কর্মকর্তা সাসপেন্ড

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯

বগুড়া ব্যুরো

বগুড়ায় আদালত চত্বর থেকে প্রিজন ভ্যানে তোলার সময় হাতকড়া খুলে সাইফুল ইসলাম সাগর (২৮) নামে মাদক মামলার এক আসামি পালিয়েছে। গত রোববার সন্ধ্যায় বগুড়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ ঘটনা ঘটে। আসামি সাইফুল ইসলাম সাগর শেরপুর উপজেলার বনমরিচা গ্রামের শাজাহাহান আলী বাঘার ছেলে। এ ঘটনায় বগুড়া কোর্ট পুলিশের উপসহকারী পরিদর্শক কবির হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত শনিবার রাতে হেরোইন বিক্রির সময় শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরি এলাকা থেকে সাইফুল ইসলামকে আটক করে পুলিশ। রাতেই শেরপুর থানায় তার বিরুদ্ধে একটি মাদক মামলা করা হয়। সে মামলায় রোববার তাকে হাজির করা হলে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত। সন্ধ্যা ৭টার দিকে আদালত চত্বর থেকে অন্য আসামিদের সঙ্গে পুলিশের প্রিজন ভ্যানে তোলার সময় সাইফুল কৌশলে হাতকড়া খুলে পুলিশকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। বগুড়া সদর কোর্টের এসআই এমদাদুল হক বাদী হয়ে রাতে আরেকটি মামলা করেন।

এ ঘটনায় পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা প্রিজন ভ্যানের নিরাপত্তার দায়িত্বে থাকা এটিএসআই কবির হোসেনকে ওই রাতেই সাময়িক বরখাস্ত করেন। হাতকড়া থাকা অবস্থায় আসামির পলায়ন নিয়ে জানতে চাইলে আদালত পরিদর্শক আবুল কালাম আজাদ বলেন, সাইফুল মাদকাসক্ত। ভগ্ন স্বাস্থ্য হওয়ায় তার হাত অনেক শীর্ণকায়। সে চুড়ির মতো হাতকড়া খুলে পুলিশকে আঘাত করে পালিয়ে যায়। তাকে গ্রেফতারে অভিযান চলছে।