কিশোর গ্যাং কালচার ঠেকাতে এসপিদের নির্দেশ আইজিপির

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

কিশোর 'গ্যাং কালচার' ঠেকাতে জেলার পুলিশ সুপারদের (এসপি) নির্দেশ দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গ্যাং কালচারের নামে শিশু-কিশোররা সমাজে নানা ধরনের অপরাধে জাড়িয়ে পড়ছে জানিয়ে এই কালচার যেন গড়ে উঠতে না পারে সে জন্য এসপিদের তৎপর হতেও নির্দেশ দেন তিনি। গতকাল রোববার পুলিশ সদর দপ্তরে কয়েকটি জেলার নবনিযুক্ত এসপিদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

পুলিশ প্রধান বিকেলে পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে ঢাকা, চাঁদপুর, নওগাঁ, গাইবান্ধা ও চুয়াডাঙ্গা জেলায় নবনিযুক্ত পুলিশ সুপারদের ব্রিফিং করেন। ওই সময় তিনি বলেন, পুলিশের একার পক্ষে অপরাধ দমন করা কষ্টকর। এ জন্য জনগণকে সম্পৃক্ত করতে হবে। কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করে জনতাকে সঙ্গে নিয়ে অপরাধ দমনে কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

উন্নত দেশের উপযোগী করে পুলিশ বাহিনীকে গড়ে তোলার কথা জানিয়ে তিনি বলেন, সর্বস্তরে সততা ও শুদ্ধাচার চর্চার মাধ্যমে পুলিশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, শাহাব উদ্দীন কোরেশী, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম ও সিআইডি প্রধান মোহাম্মদ শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।