রিটা রহমান বিএনপির প্রার্থী

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

রংপুর-৩ আসনের উপনির্বাচনে রিটা রহমানকে মনোনয়ন দিয়েছে বিএনপি। গতকাল রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

রিটা রহমান ২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি) সভাপতি ছিলেন। মনোনয়ন পাওয়ার পর তিনি তার দলকে বিলুপ্ত ঘোষণা করে বিএনপির সঙ্গে একীভূত হওয়ার ঘোষণা দেন। তার এ সিদ্ধান্তকে বিএনপি স্বাগত জানিয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রিটা রহমান জোটের প্রার্থী ছিলেন। তিনি সমকালকে জানান, গত জানুয়ারিতেই পিপিবির সম্মেলনে দলকে বিলুপ্ত করে বিএনপির সঙ্গে এক হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে নানা কারণে তা হয়ে ওঠেনি। গতকাল বিএনপির নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনার পর এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে।

গত শনিবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডে রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রার্থী হিসেবে সদ্য প্রয়াত রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেন, সহসভাপতি কাওসার জামান বাবলা, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা শাখার সাধারণ সম্পাদক রইসউদ্দিন ও পিপিবি চেয়ারম্যান রিটা রহমানের সাক্ষাৎকার নেওয়া হয়।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসন শূন্য হয়। আগামী ৫ অক্টোবর উপনির্বাচনের ভোট হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার, ১১ সেপ্টেম্বর বাছাইয়ের এবং ১৬ সেপ্টেম্বর প্রত্যাহারের শেষ দিন।