১০ 'অসাধারণ' তরুণকে সম্মাননা দেবে জেসিআই

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

১০ 'অসাধারণ' তরুণকে সম্মাননা দেবে জেসিআই

জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম- সমকাল

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ দেশের তরুণদের অসামান্য অর্জনের স্বীকৃতি দেওয়ার ঘোষণা দিয়েছে। ব্যবসায়িক অর্জন, অসামান্য নেতৃত্ব, চিকিৎসা ও সাংস্কৃতিক অর্জন, মানবিক উদ্যোগের জন্য আগামী ১৮ সেপ্টেম্বর 'অসাধারণ' ১০ তরুণের হাতে 'টেন আউটস্ট্যান্ডিং ইয়ং পার্সন অব বাংলাদেশ (টয়েপ)-২০১৯' সম্মাননা তুলে দেওয়া হবে। গতকাল রোববার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম বলেন, ব্যবসায়, নেতৃত্ব, চিকিৎসা, সংস্কৃতি, পরিবেশ, খেলাধুলা, প্রযুক্তি, মানবিক উদ্যোগ ক্যাটাগরিতে এ ১০ জনকে নির্বাচন করা হবে। তিনি বলেন, এই স্বীকৃতির  মাধ্যমে তরুণরা আরও উৎসাহিত হবেন। নিজেদের মানবিক গুণগুলোকে বিকশিত করবেন। তাদের মধ্য থেকেই দেশের ভবিষ্যৎ নেতৃত্ব বের হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় ঢাকার র‌্যাডিসন হোটেলে সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জেসিআই বাংলাদেশ ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণদের নিয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বর্তমানে বিশ্বের ১২০টি দেশে কাজ করেছে তারা। ২০১৩ সাল থেকে বাংলাদেশের তরুণদের সম্মাননা জানিয়ে আসছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট ফায়াজ আতিকুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল, কোষাধ্যক্ষ সাকিব আহমেদ, ভাইস প্রেসিডেন্ট ফখরউছ সালেহীন নাহিয়ান প্রমুখ।