পুলিশ কর্মকর্তাদের আইজিপি

কোনো নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয়

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯

সমকাল প্রতিবেদক

কোনো নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় সেদিকে সতর্ক থাকতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল বৃহস্পতিবার বিকেলে পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত ডিআইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্তদের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেওয়া উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

পুলিশ প্রধান বলেন, থানা হবে পুলিশি সেবার মূল কেন্দ্রবিন্দু। থানা থেকে সেবাপ্রত্যাশী মানুষ যেন হাসিমুখে ফিরে যেতে পারে সে জন্য সব পুলিশ সদস্যকে আন্তরিকভাবে সচেষ্ট থাকতে হবে। তাদের সেবাপ্রাপ্তি নিশ্চিত করতে হবে। সাধারণ জনগণের সম্পৃক্ততা ছাড়া জনবান্ধব পুলিশ হওয়া সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি। তিনি কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করার মাধ্যমে জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে নির্দেশনা দেন। জঙ্গি দমন প্রসঙ্গে আইজিপি বলেন, জঙ্গি মোকাবেলায় সবসময় তৎপর ও সজাগ থাকতে হবে। জঙ্গি দমনে ব্লক রেইড, চেকপোস্ট স্থাপন এবং তল্লাশি অভিযান জোরদার রাখতে হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ২০ কর্মকর্তাকে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন আইজিপি। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার  আছাদুজ্জামান মিয়া, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি আবদুস সালাম, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান মোহাম্মদ শফিকুল ইসলাম ও অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।