২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে ঢাবিতে ছাত্রলীগের আলোচনা

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে গতকাল বৃহস্পতিবার আলোচনা সভার আয়োজন করে ছাত্রলীগ। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শৃঙ্খলা ভঙ্গ করে দ্বারে দ্বারে ঘুরবেন না। নেতাদের কাছে ধরনা দিয়ে লাভ নেই। ছাত্রলীগকে কোনো মন্ত্রী-এমপির স্বার্থরক্ষার কাজের পাহারাদার হিসেবে ব্যবহার করবেন না। এটা ছাত্রলীগের জন্য মঙ্গলজনক নয়। আমাদের জানার প্রয়োজন হলে দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছ থেকে জানব। রাস্তায় বিদ্রোহ করে নেত্রীকে অপমান করবেন না। যোগ্যতা থাকলে মূল্যায়ন একদিন হবেই। ছাত্রলীগ যদি ভালো খবরের শিরোনাম হয়, তাহলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা মন্তব্য করে তিনি বলেন, ২১ আগস্ট প্রধান টার্গেট ছিল শেখ হাসিনা। হামলার মাস্টারমাইন্ড ছিলেন বিএনপি নেতারা। হাওয়া ভবন থেকেই এ হামলার নির্দেশ দেওয়া হয়েছিল।

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সঞ্চালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। সভায় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।