জমি নিয়ে বিরোধ ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাভার

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আবারও একটি মামলা হয়েছে। জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার আশুলিয়া থানায় ডা. জাফরুল্লাহ চৌধুরীকে প্রধান আসামি করে ৭৬ জনের বিরুদ্ধে মামলাটি করেন সাভার উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নাসির উদ্দিন।

আশুলিয়া থানার ওসি শেখ রিজাউল হক দিপু মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিদের মধ্যে আছেন- গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম শিশির, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক ড. আব্দুল কাদের, প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুস সালাম, সহকারী রেজিস্ট্রার গোলাম মোস্তফা বাবু।

মামলার বাদী নাসির উদ্দিন জানান, রাতের আঁধারে তার জমিতে নির্মিত প্রায় ১৪টি দোকান ভাংচুর ও লুটপাটের ঘটনায় এ

মামলা করা

হয়েছে।

তবে গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন বলেন, গণস্বাস্থ্যের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র পিএইচএ ভবনে প্রবেশ গেটের দু'পাশে পাথালিয়া মৌজার জমির মালিক গণস্বাস্থ্য কেন্দ্র। স্থানীয় আওয়ামী লীগ নেতা

নাসির উদ্দিন এ জমি তার দাবি করে গত বছর ভাংচুর চালিয়ে জবরদখল করেন। এ সময় পিএইচএ ভবনের নির্মিত গেট এবং গেট সংলগ্ন নিরাপত্তা ভবনও ভাংচুর চালিয়ে জবরদখল করে সেখানে স্থাপনা তৈরি করেন। এ ঘটনায় গণস্বাস্থ্যের পক্ষে প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম বাদী হয়ে আদালতে মামলা করেন। ওই মামলায় হেরে যাওয়ার ভয়েই নাসির উদ্দিন নিজেই লোকজন দিয়ে স্থাপনাটি ভাংচুর করে হয়রানির উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ অন্যদের বিরুদ্ধে মামলাটি করেছেন।