ধর্ষণ মামলায় চট্টগ্রামে ভণ্ড পীর নেজাম রিমান্ডে

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর বায়েজিদের নিজ আস্তানায় কিশোরীকে ধর্ষণ মামলায় ভণ্ডপীর নেজাম উদ্দিন ওরফে নেজাম মামাকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. শফি উদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। নেজাম বর্তমানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি।

এ প্রসঙ্গে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ নুরুল আলম সমকালকে বলেন, ভণ্ডপীর নেজামকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত একদিন রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ জানায়, নগরীর আরেফিন নগরে একটি আস্তানা গড়ে তুলেছে কথিত পীর নেজাম। গত জুলাইয়ের শেষের দিকে তার আস্তানায় কুমিল্লা থেকে এক নারী তার পঙ্গু ছেলেকে নিয়ে আসেন। ওই নারীকে আস্তানায় রেখে পীর তার ছেলেকে কথিত চিকিৎসা দিচ্ছিল। রাতে ওই নারী আস্তানার কক্ষে একা থাকতে ভয় পাওয়ার কথা নেজামকে জানান। তার আস্তানার পাশের চা দোকানির ১৬ বছর বয়সী মেয়েকে ওই নারীর সঙ্গে রাখার ব্যবস্থা করে। এর সুযোগে নেজাম দোকানির ওই মেয়েকে নিজের কক্ষে নিয়ে ধর্ষণ করে। এভাবে পাঁচ থেকে ছয় দিন ধর্ষণের পর ওই মেয়ে বিষয়টি তার এক খালাকে জানায়। ১৮ আগস্ট মেয়েটির বাবা-মা থানায় গিয়ে নেজামের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। পরে নিজ আস্তানা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। নেজামের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায়। তার বাবার নাম সাহাবুদ্দিন চৌধুরী।