পরিচ্ছন্নতা অভিযানে সাঈদ খোকন

নতুন ওষুধে ভালো ফল পাওয়া যাচ্ছে

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

নতুন ওষুধে মশক নিধনে ভালো ফল পাওয়া যাচ্ছে বলে মনে করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেছেন, পুরনো ওষুধ বাদ দিয়ে নতুন ওষুধ আনা হয়েছে। সেগুলো পরীক্ষা-নিরীক্ষার পর মান সন্তোষজনক বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

বিশ্ব মশা দিবস উপলক্ষে মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে আয়োজিত বিশেষ পরিচ্ছন্নতা ও এডিস মশার লার্ভা ধ্বংস অভিযান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ এ কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে সহযোগী হিসেবে ছিল ডিএসসিসি।

বিশেষ অতিথির বক্তব্যে লেখক সৈয়দ আবুল মকসুদ বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চালানো এই পরিছন্নতা অভিযান কর্মসূচি প্রতীকী। এই প্রতীকী কর্মসূচির মাধ্যমেই নগরবাসী পরিছন্নতার কাজে সম্পৃক্ত হবেন।

কর্মসূচিতে আরও বক্তব্য দেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. একেএম নাসির উদ্দিন, ভাইস প্রিন্সিপাল ডা. শফিকুল আলম, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল ও সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহ। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. শরীফ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।