চিরুনি অভিযানে আতিকুল ইসলাম

অসচেতনরা না শুধরালে ব্যবস্থা

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

এডিস মশার ব্যাপারে অসচেতন নাগরিকদের শুধরে নেওয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, 'যদি শুধরে না নেন, তাহলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।' মঙ্গলবার গুলশানের শহীদ ডা. ফজলে রাব্বী পার্কে এডিস মশা নির্র্মূলের লক্ষ্যে 'ওয়ার্ডভিত্তিক এডিস মশার প্রজননস্থল ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান' শীর্ষক চিরুনি অভিযান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, ডেঙ্গু প্রতিরোধ করতে হলে এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করতে হবে।

পরে মেয়র অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদকে সঙ্গে নিয়ে শহীদ ডা. ফজলে রাব্বী পার্কের পার্শ্ববর্তী গুলশান ১নং সড়কের ১নং হোল্ডিংয়ে যান। ভবনটির ছাদে পরিত্যক্ত একটি কমোডের ফ্লাশে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ সময় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার ভবনের মালিককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। মেয়র এবং অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বাড়ির সামনে 'এডিস মশার লার্ভা পাওয়া গেছে'- এ ধরনের একটি স্টিকার লাগিয়ে দেন।

উদ্বোধন অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ূয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন ও বিভিন্ন সোসাইটির নেতারা উপস্থিত ছিলেন।