বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের প্রতিবাদ করেছেন অধ্যাপক আনিসুজ্জামান

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বলেছেন, বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের প্রতিবাদ করেছেন। তিনি অসাম্প্রদায়িক চেতনার শক্তি অর্জন করেছিলেন। তিনি ৭ মার্চ স্বাধীনতার ডাক দিয়েছিলেন। মাত্র ৯ মাসে দেশকে একটি সংবিধান দিয়েছেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন 'সোনার বাংলা' করতে।

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস

উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আনিসুজ্জামান ছিলেন মুখ্য আলোচক।

প্রধান অতিথি বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, বঙ্গবন্ধুই বাংলাদেশ, বাংলাদেশই বঙ্গবন্ধু। বাংলাদেশকে চিনতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ সম্পর্কে জানতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, 'আপনারা জনগণের পুলিশ'। আমরা বঙ্গবন্ধুর নির্দেশিত পথ ধরেই জনগণের পাশে দাঁড়িয়ে জনগণকে সঙ্গে নিয়ে দেশের বিরুদ্ধে সব চক্রান্ত রুখে দিয়েছি। বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই পুলিশকে পরিচালনা করছি।

এদিন বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং তার রচিত গ্রন্থ 'অসমাপ্ত আত্মজীবনী' নিয়ে কুইজ প্রতিযোগিতা হয়। প্রধান অতিথি ড, জাবেদ পাটোয়ারী প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রত্যেক প্রতিযোগীকে পুরস্কার হিসেবে একটি ল্যাপটপ, একটি ক্রেস্ট এবং সনদপত্র দেওয়া হয়। প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবু মো. দেলোয়ার হোসেন।

অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন র‌্যাব মাহাপরিচালক বেনজীর আহমেদ ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। স্বাগত বক্তব্য দেন পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক আবিদা সুলতানা।