মাদারীপুরে দুই মাদ্রাসাছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ, গ্রেফতার ২

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯      

সমকাল ডেস্ক

মাদারীপুরে ট্রলার থেকে তুলে নিয়ে গিয়ে দুই মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত দুই যুবককে আটক করেছে। বাগেরহাটে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়া ময়মনসিংহের নান্দাইলে আরেক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক ও ফেনীর ছাগলনাইয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় ব্যবসায়ী গ্রেফতার হয়েছে। ঝালকাঠির রাজাপুর ও হবিগঞ্জের নবীগঞ্জে বিয়ের প্রলোভনে দুই কিশোরী গৃহপরিচারিকাকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

মাদারীপুর : মাদারীপুর শহর থেকে সোমবার রাত ১০টার দিকে ট্রলারে করে পাঁচখোলা ইউনিয়নে যাচ্ছিল ষষ্ঠ ও নবম শ্রেণির দুই মাদ্রাসাছাত্রী। আর কেউ না থাকার সুযোগে কালিয়াপুরে ট্রলার থামিয়ে দুই ছাত্রীকে তুলে নিয়ে যায় পাঁচখোলা গ্রামের জলিল মোড়লের ছেলে মাসুদ মোড়ল ও নান্নু মোল্লার ছেলে রুবেল মোল্লা। সেখানকার একটি পরিত্যক্ত গরুর খামারে নিয়ে হত্যার হুমকি দিয়ে মুখ বেঁধে তাদের ধর্ষণ করে বখাটেরা। মেয়ে দুটি অসুস্থ হয়ে পড়লে মাসুদ ও রুবেল পালিয়ে যায়। ভোরে স্থানীয়রা কান্নারত অবস্থায় মেয়েদের দেখে পুলিশে খবর দেয়। পুলিশ গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। পরে অভিযান চালিয়ে দুই বখাটেকে আটক করা হয়।

বাগেরহাট : বাগেরহাটের শরণখোলা উপজেলার খোন্তাকাটা হাফেজিয়া ইবতেদায়ি মাদ্রাসার সুপার ইলিয়াস হোসেনের (৪৫) বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। ইলিয়াস উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের গফফার জোমাদ্দারের ছেলে। গত ৮ আগস্ট মাদ্রাসার লাইব্রেরিতে ওই ছাত্রীকে ধর্ষণ করে সে। এ ঘটনায় সোমবার রাতে ওই ছাত্রীর বাবা মামলা করেছেন। ইলিয়াস পলাতক রয়েছে।

নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইল উপজেলায় মাদ্রাসাছাত্রীকে (১৩) ধর্ষণের অভিযোগে

দ্বীন ইসলাম স্বপন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। স্বপন উপজেলার বারুইগ্রামের আব্দুস সালামের ছেলে। সোমবার রাতে মেয়েটিকে ধর্ষণ করে সে। মঙ্গলবার মামলা দায়েরের পর পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

ছাগলনাইয়া (ফেনী) : ছাগলনাইয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে আহসানউল্লাহ নামে ৫২ বছর বয়সী এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। আহসানউল্লাহ উপজেলার রাধানগর ইউনিয়নের কাশিপুর বাজারের ব্যবসায়ী। গত শুক্রবার দুপুরে মেয়েটিকে খাবারের লোভ দেখিয়ে পাশের একটি বিল্ডিংয়ের ছাদে নিয়ে ধর্ষণ করে সে। এ ঘটনায় মেয়েটির বাবা সোমবার রাতে থানায় মৌখিক অভিযোগ করলে মঙ্গলবার ভোরে তাকে আটক করা হয়। পরে মেয়েটির বাবা বাদী হয়ে আহসানউল্লার নামে মামলা করেন।

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে বিয়ের প্রলোভনে কিশোরী গৃহপরিচারিকাকে ধর্ষণের অভিযোগে বেলাল হাওলাদার নামে এক প্রবাসফেরত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বেলালের বিরুদ্ধে অনেক দিন ধরে ধর্ষণ করার অভিযোগে সোমবার থানায় মামলা করে ওই কিশোরী। মঙ্গলবার দুপুরে বেলালকে গ্রেফতার করা হয়। সে উপজেলার গালুয়া ইউনিয়নের পাকাপুল এলাকার মৃত মোসলেম হাওলাদারের ছেলে।

হবিগঞ্জ ও নবীগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জের আউশকান্দি ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের মৃত উরুস আলীর ছেলে হুয়ায়ুন মিয়ার (২২) বিরুদ্ধে কিশোরী গৃহপরিচারিকাকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। সোমবার মেয়েটিকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

খুলনার কর কমিশনারের ছেলে কারাগারে : এদিকে খুলনা ব্যুরো জানিয়েছে, ধর্ষণ মামলায় একদিনের রিমান্ড শেষে খুলনার আয়কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের ছেলে শিঞ্জন রায়কে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। বিশ্ববিদ্যালয়ের সহপাঠীকে ধর্ষণের মামলায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ছাত্রী এখন ছয় মাসের অন্তঃসত্ত্বা।