নুসরাত হত্যা

সোনাগাজী থানার সাবেক পরিদর্শক কামালের জেরা সম্পন্ন

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯      

নিজস্ব্ব প্রতিবেদক, ফেনী ও সোনাগাজী প্রতিনিধি

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় প্রথম তদন্তকারী কর্মকর্তা সোনাগাজী মডেল থানার সাবেক পরিদর্শক (তদন্ত) কামাল হোসেনের অসমাপ্ত জেরা গতকাল মঙ্গলবার সম্পন্ন হয়েছে। এ জেরার জন্য দুপুরে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আসামিদের হাজির করা হয়েছে। ফেনী জেলা কারাগার কর্তৃপক্ষ প্রথমে মামলার ১৬ আসামির মধ্যে ১৫ জনকে আদালতে হাজির করে।

ফেনীর কোর্ট পরিদর্শক গোলাম জিলানি জানান, নয় মাসের গর্ভবতী আসামি কামরুন নাহার মনিকে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে কারা কর্তৃপক্ষ প্রথমে আদালতে হাজির করেনি। তার অসুস্থতার বিষয়টি লিখিতভাবে আদালতকে জানানো হয়। তবে পরে আদালতের নির্দেশে পুনরায় মনিকে আদালতে হাজির করা হয়। পরে পিপি হাফেজ আহাম্মদ সাক্ষী কামাল হোসেনকে আদালতে হাজির করেন। তাকে অবশিষ্ট জেরা করেন আসামি পক্ষের আইনজীবী আহসান কবির বেঙ্গল, গিয়াস উদ্দিন নান্নু, কামরুল হাসান, মাহফুজুল রহমান ও ফরিদ উদ্দিন নয়ন।

জেরা সমাপ্তের পর আসামি পক্ষের আইনজীবী কামরুল হাসান আদালতে পুনরায় জেরার জন্য ম্যাজিস্ট্রেট জাকির হোসেনকে রিকলের আবেদন জানান। আদালত প্রার্থনা মঞ্জুর করেন।

পিপি হাফেজ আহাম্মদ জানান, আদালত বুধবার শেষ সাক্ষী মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক শাহ আলমকে সাক্ষ্য দেওয়ার তারিখ ধার্য করেছেন।