সন্তানকে খাবার দেওয়া হলো না বাবার

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯      

সমকাল ডেস্ক

প্রিয়জনের সঙ্গে ঈদ কাটিয়ে স্ত্রী-সন্তানকে নিয়ে ঢাকায় ফিরছিলেন বাদশা হাওলাদার। পদ্মা পাড়ি দেওয়ার জন্য মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে এলে ক্ষুধার্ত সন্তানের জন্য খাবার কিনতে যান তিনি। কিন্তু তার কেনা খাবার আর সন্তানকে দেওয়া হলো না। এর আগেই ঘাতক বাস কেড়ে নেয় তার প্রাণ। গতকাল মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, ৩ নম্বর ফেরি ঘাটে দোকান থেকে খাবার কিনে ফেরার পথে সুন্দরবন পরিবহনের একটি বাস পার্ক করার সময় পেছন থেকে

বাদশা হাওলাদাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

বাদশা হাওলাদার ছাড়াও শিবচরে সড়ক দুর্ঘটনায় এক শিশু ও এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। এ ছাড়া চট্টগ্রাম নগরীতে মোটরসাইকেল চালক, একই জেলার পটিয়ায় শালা-দুলাভাই, কুমিল্লার দেবিদ্বারে দুই ভাই, কিশোরগঞ্জের হোসেনপুরে স্কুলছাত্রী, সিরাজগঞ্জে ভ্যানযাত্রী, খুলনার ডুমুরিয়ায় বাসচালক এবং গাজীপুরের টঙ্গী ও মানিকগঞ্জে দুই শিশু নিহত হয়েছে। ব্যুরো, অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :

শিবচর (মাদারীপুর) :কাঁঠালবাড়ী ঘাটে বাদশা হাওলাদার ছাড়াও শিবচর উপজেলার সূর্যনগর এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক পার হওয়ার সময় মোটরসাইকেল চাপায় মারা গেছে সাদ হোসেন (১০) নামে এক শিশু। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। স্থানীয় স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র সাদ দত্তপাড়া ইউনিয়নের গুপ্তেরচর গ্রামের খাইরুল ইসলামের ছেলে।

এদিকে সোমবার সন্ধ্যায় বন্দরখোলা ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শিকদার ঢাকা-খুলনা মহাসড়কের সন্ন্যাসীর চর চৌরাস্তা এলাকায় সড়ক পার হওয়ার সময় বাসচাপায় মারা যান।

চট্টগ্রাম :মঙ্গলবার নগরের ডবলমুরিং থানার ধনিয়ালাপাড়া এলাকায় বাসচাপায় মোটরসাইকেল চালক রতন কুমার দেবনাথ নামে এক যুবক মারা গেছেন। তিনি ফেনীর চৌমুহনী বালুচরা এলাকার তরুণ কুমার দেবনাথের ছেলে।

পটিয়া (চট্টগ্রাম) :পটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আমজুরহাট এলাকায় সোমবার রাতে পণ্যবাহী ট্রাক উল্টে চাপা পড়ে ঘটাস্থলে প্রাণ হারান পলল্গী চিকিৎসক শাহজাহান (৪০) ও তার শ্যালক ব্যাংকার রফিকুল ইসলাম আরজু (২৮)। নিহত দু'জনের বাড়ি পটিয়া পৌর সদরের কাগজীপাড়া এলাকায়।

বুড়িচং (কুমিল্লা) :ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দেবিদ্বারের কুরছাপ এলাকায় গতকাল সকালে কভার্ডভ্যান চাপায় মাইক্রোবাসের চালকসহ দুই ভাই নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত-আহত সবাই একই পরিবারের বলে জানা গেছে। নিহতরা হলেন- ফেনীর পরশুরাম উপজেলার অলেক মাস্টার বাড়ির আবদুল মালেক ও সালেহ আহমেদ।

কিশোরগঞ্জ :প্রেমিকের সঙ্গে ঘুরতে

গিয়ে হোসেনপুর উপজেলার সীমান্তবর্তী খুরশিদমহল ব্রিজ এলাকায় মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে স্কুলছাত্রী আশা আক্তার নিহত হয়েছে। সোমবার বিকেলে ব্রিজের পশ্চিম পাশে ময়মনসিংহ জেলার পাগলা থানার অংশে এই দুর্ঘটনা ঘটে। আশা আক্তার পাকুন্দিয়া পৌর সদরের শাহাব উদ্দিনের মেয়ে।

সিরাজগঞ্জ :রায়গঞ্জ উপজেলার নলকায় পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয়ের গেটের সামনে যাত্রীবাহী বাসে ইট ছুড়ে মারায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি একটি ভ্যানকে চাপা দেয়। এতে ভ্যানযাত্রী ওয়াজেদ আলী নিহত হন।

ডুমুরিয়া (খুলনা) :ডুমুরিয়ার চুকনগরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে বাসচালক মিন্টু নিহত ও ২৩ জন আহত হয়েছেন।

টঙ্গী (গাজীপুর) :টঙ্গীতে রাস্তা পার হওয়ার সময় অটোরিকশার ধাক্কায় ঝুমা আক্তার (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। ঝুমা নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার সরমুস্বা গ্রামের মো. তরিকুল ইসলাম ও শরিফা বেগমের মেয়ে।

মানিকগঞ্জ :মানিকগঞ্জে মাইক্রোবাস চাপায় রাফি আহাম্মেদ নামে এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ বালিরটেক আঞ্চলিক সড়কের সদর উপজেলার লেমুবাড়ী উচ্চ বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাফি সদর উপজেলার লেমুবাড়ী গ্রামের মো. নূরুল ইসলামের ছেলে ও লেমুবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।