গোসলে নেমে সাগরে ভেসে গেল দুই ছাত্র

একজনের লাশ উদ্ধার

প্রকাশ: ১১ আগস্ট ২০১৯      

কক্সবাজার অফিস

কক্সবাজার সমুদ্রসৈকতে গোসল করতে নেমে তীব্র স্রোতের টানে সাগরে ভেসে গেছেন দুই ছাত্র। নিখোঁজ দু'জনের মধ্যে রফিকুল ইসলাম নামে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রফিক চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

গতকাল শনিবার বিকেল ৪টার দিকে সমুদ্রসৈকতের ডায়াবেটিক পয়েন্ট থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন লাইফ গার্ড কর্মী ওসমান গণি। এ ঘটনায় এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন আরিফুল ইসলাম নামে একজন। নিখোঁজ আরিফ রাজশাহী প্রকৌশল বিদ্যালয়ের ছাত্র। এ দুই ছাত্রের বাড়ি কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকায়।

ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার (এসপি) জিল্লুর রহমান জানান, শনিবার দুপুরে কক্সবাজার সমুদ্রসৈকতের লাবণী পয়েন্টে গোসল করতে নামেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন ছাত্র। এই সময়ে সাগরের ভাটা স্রোতের টানে পাঁচজন ভেসে যান। উদ্ধারকর্মীরা দ্রুত এগিয়ে এসে তিনজনকে জীবিত উদ্ধার করেন। আরও দুই ছাত্র নিখোঁজ রয়েছেন। পরে বিকেল ৪টার দিকে রফিকুল ইসলাম নামে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়। আরিফুল ইসলাম নামে আরও একজন এখনও নিখোঁজ রয়েছেন। জীবিত উদ্ধার হওয়া দু'জনকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এসপি আরও বলেন, 'ভাটার সময় সমুদ্রে নামা নিষেধ রয়েছে। এই নিষেধ না মেনে ছাত্ররা গোসল করতে নামেন। এ ছাড়া নিখোঁজ ও উদ্ধার হওয়াদের কেউ সাঁতার জানতেন না।'

তিনি বলেন, নিখোঁজ ও উদ্ধার সবাই কক্সবাজারের বাসিন্দা। তারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র। কোরবানির ঈদ উপলক্ষে বাড়িতে বেড়াতে এসেছিলেন। নিখোঁজ ছাত্রের সন্ধানে সাগরের বিভিন্ন পয়েন্টে লাইফ গার্ড কর্মী এবং স্থানীয় জেলেদের মাধ্যমে উদ্ধার তৎপরতা চলছে বলে তিনি জানান।