নানাবাড়িতে এসে লাশ হয়ে ফিরল বকর

প্রকাশ: ১১ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

রাজধানীর দোলাইরপাড় এলাকায় বালুবাহী ট্রাকের ধাক্কায় রিকশা থেকে ছিটকে পড়ে মারা গেছে আবু বকর নামে সাড়ে তিন বছর বয়সী এক শিশু। গতকাল শনিবার সকালে এ ঘটনা ঘটে। এতে শিশুটির নানা জামাল গাজী, নানি জয়নব বেগম ও বোন সাদিয়া আক্তার আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। শিশুটি তার মায়ের সঙ্গে নানাবাড়িতে বেড়াতে এসেছিল।

শ্যামপুর থানার ওসি মিজানুর রহমান জানান, ডেল্টা হাসপাতালের সামনে সকাল সাড়ে ৫টার দিকে দুর্ঘটনাটি ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতালে যায়। দুর্ঘটনায় দায়ী ট্রাকটির চালককে শনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

নিহত শিশুটির আত্মীয় সাইফুল ইসলাম হাসপাতালে জানান, পটুয়াখালীর বাউফল উপজেলার বটকাজল গ্রামের বাদল হোসেনের ছেলে আবু বকর। জুরাইনের কমিশনার রোডে তার নানার বাড়ি। দুই সপ্তাহ আগে তার মা সন্তানদের নিয়ে ঢাকায় বাবার বাড়িতে আসেন। গতকাল সকালে পটুয়াখালীর গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশে বের হয়েছিলেন তারা। দোলাইরপাড় বাসস্ট্যান্ডে যাওয়ার  পথে বালুবাহী একটি ট্রাক তাদের রিকশাকে ধাক্কা দেয়। এতে চারজনই ছিটকে রাস্তায় পড়ে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে নেওয়া হয় ঢামেক হাসপাতালে। সেখানে সকাল সাড়ে ৬টায় কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। অন্য তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তাদের আঘাত গুরুতর নয় বলে জানা গেছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ এএসআই আবদুল খান জানান, আইনি প্রক্রিয়া শেষে শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে শ্যামপুর থানা পুলিশ। এ ঘটনায় সংশ্নিষ্ট থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।