সাত জেলায় নিহত ১০

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

সমকাল ডেস্ক

সড়ক দুর্ঘটনায় সাত জেলায় অন্তত ১০ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ট্রাকের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ চারজন নিহত হয়েছেন। এ ছাড়া কুড়িগ্রামের ফুলবাড়ীতে বাসচাপায় এক যুবক নিহত ও নওগাঁর রানীনগরে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজছাত্র নিহত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে গাড়ির ধাক্কায় এক যুবক ও কক্সবাজারের চকরিয়ায় বাসের সঙ্গে ধাক্কায় ট্রাকের হেলপার, গোপালগঞ্জে বাসের ধাক্কায় ব্যবসায়ী এবং ময়মনসিংহের ত্রিশালে ট্রাক খাদে পড়ে হেলপার নিহত হয়েছেন।

অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :

কিশোরগঞ্জ :কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজিচালিত অটোরিকশার চালক, এক নারীসহ চারজন নিহত হয়েছেন। শনিবার সকালে মঠখোলা-কটিয়াদী সড়কে উপজেলার বুরুদিয়া ইউনিয়নের মান্দারকান্দি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতদের মধ্যে ঘটনাস্থলেই মারা যান অটেরিকশাচালক শরীফ (৩৫) এবং মঠখোলা বাজারের জুতা ব্যবসায়ী খোকন মিয়া (২৮)। নিহত অন্য দু'জন হচ্ছেন রাজিয়া খাতুন (৭৫) ও অহিদ মিয়া (৩৮)। নিহতদের মধ্যে অটোরিকশাচালক শরীফ পাকুন্দিয়ার নগরহাজরাদী গ্রামের সিরাজ মিয়ার ছেলে, খোকন মিয়া চামরাইদ গ্রামের হাদিউল ইসলামের ছেলে, অহিদ মিয়া মেরাতলা গ্রামের সিরাজ মিয়ার ছেলে এবং রাজিয়া খাতুন কাপাসিয়া উপজেলার আড়ালিয়া গ্রামের ইসহাক মিয়ার স্ত্রী। এ ঘটনায় ঘাতক ট্রাক (ঢাকা মেট্রো ট-১৮৮৫৫৫) ও চালক বাচ্চু মিয়াকে আটক করেছে পুলিশ। বাচ্চু মিয়া গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বাসিন্দা।

এ ব্যাপারে আহুতিয়া তদন্তকেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মু. শফিকুল ইসলাম জানান, চালকসহ ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) :কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় বাসের চাপায় আয়নাল হক (৩৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার ব্র্যাক মোড় ব্রিজে এ দুর্ঘটনা ঘটে। আয়নাল হক উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখানা গ্রামের মজিবর রহমানের ছেলে। নিহতের চাচা আমির হোসেন জানান, আয়নাল উপজেলা পরিষদ গেটে চায়ের দোকানদার। তিনি প্রতিদিন সকালে হাঁটতে বের হন। গতকাল সকালে হাঁটতে বের হলে ব্র্যাক মোড় ব্রিজে ঢাকা থেকে ফুলবাড়ীগামী (ঢাকা মেট্রো-১৫-০২৪৯) খাজা পরিবহনের বাসটি আয়নালকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান আয়নাল।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রুহানী জানান, ঘাতক কোচটি থানায় নিয়ে আসা হয়েছে। অভিযোগ পেলে চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রানীনগর (নওগাঁ) : নওগাঁর রানীনগরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নোমান আহম্মেদ (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। শুক্রবার সকালে দুর্ঘটনা ঘটার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে গতকাল শনিবার ভোরে মারা যান তিনি। নোমান রানীনগরের রাতোয়াল রাখালগাছী গ্রামের আব্দুল জলিল প্রামাণিকের ছেলে। তিনি আবাদপুকুর কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে মোটরসাইকেলে চড়ে রাতোয়াল বাজারে যাওয়ার পথে মোবাইলে কথা বলছিলেন তিনি। এ সময় রাস্তায় একটি ছাগলকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান নোমান। এতে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় জখম হন তিনি। তাকে উদ্ধার করে প্রথমে রানীনগর, পরে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বগুড়া হাসপাতালে স্থানান্তর করা হয়। এর পর রাতেই বগুড়া থেকে

ঢাকায় নেওয়ার পর ভোর ৩টা নাগাদ মারা যান তিনি।

ব্রাহ্মণবাড়িয়া :ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সড়ক দুর্ঘটনায় মোক্তার মিয়া নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার ভোরে উপজেলার ইসলামপুর এলাকায় একটি গাড়ি যাত্রীবাহী ট্রাক্টরকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোক্তার মিয়া ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের যাদবপুর গ্রামের রহমত আলীর ছেলে। সরাইল থানা পুলিশ লাশ উদ্ধার করে হাইওয়ে থানায় হস্তান্তর করে। এ ব্যাপারে খাটিহাতা হাইওয়ে থানার এসআই মনির হোসেন জানান, মোক্তার মিয়ার লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘাতক গাড়িটিকে আটক করা যায়নি।

চকরিয়া (কক্সবাজার) :কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত মো. শাহাব উদ্দিন (৩৫) ট্রাকের হেলপার। তিনি চকরিয়া পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের হালকাকারা গ্রামের জহির আহমদের ছেলে। গতকাল শনিবার সকালে খুটাখালী তমিজিয়া মাদ্রাসা গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হন ট্রাকের চালকও।

মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. মিজানুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারমুখী শ্যামলী পরিবহনের একটি বাসের সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান ট্রাক হেলপার শাহাব উদ্দিন। দুর্ঘটনার শিকার গাড়ি দুটি জব্দ এবং মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



ত্রিশাল (ময়মনসিংহ) :ময়মনসিংহের ত্রিশালে মোক্ষপুর ইউনিয়নে বগারবাজার-সানকিভাঙ্গা সড়কের ভূঁইয়ার বাজার নামকস্থানে গতকাল শনিবার দুপুরে বালুভর্তি ট্রাক খাদে পড়ে ট্রাকের হেলপার আজিজুল হক (২৫) নিহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা লাশ উদ্ধার করে ত্রিশাল থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। নিহত আজিজুল উপজেলার সদর ইউনিয়নের বাগান গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

গোপালগঞ্জ :গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাসের ধাক্কায় সৈয়দ আনোয়ার হোসেন পলাশ (৪০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের টুঙ্গিপাড়া উপজেলার মল্লিকের মাঠ নামকস্থানে এ দুর্ঘটনাটি ঘটে। পলাশ গোপালগঞ্জ শহরের মৃত সৈয়দ মনসুর আলীর ছেলে। তিনি শহরের ডায়াগনস্টিক ও ক্লিনিক ব্যবসায়ী।

টুঙ্গিপাড়া থানার ওসি একেএম এনামুল হক জানান, ব্যবসায়িক কাজ শেষে মোটরসাইকেলে গোপালগঞ্জ ফিরছিলেন পলাশ। ঘটনাস্থলে ঢাকা থেকে টুঙ্গিপাড়াগামী দোলা পরিবহনের যাত্রীবাহী একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে পলাশ গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে টুঙ্গিপাড়া হাসপাতালে ও পরে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ঘাতক বাসটিকে পুলিশ আটক করেছে। চালক পলাতক।