বিএনপি অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে -ওবায়দুল কাদের

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯     আপডেট: ২৮ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

বিএনপি অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে -ওবায়দুল কাদের

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - সমকাল

বিএনপির কেন্দ্রীয় অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি। সেখানে বসে বসে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অপ্রপচার করা হচ্ছে। নানা গুজব রটানো হচ্ছে। এই গুজব থেকে গণপিটুনি, এই গুজবের পেছনেও দলটির হাত রয়েছে।

গতকাল শনিবার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমরা জানি বিএনপি কী করছে, কোথায় বসে ষড়যন্ত্র হচ্ছে। দেশে হচ্ছে, বিদেশে হচ্ছে। বিদেশে বসে যারা গুজব ও অপপ্রচার চালাচ্ছে, তাদের সঙ্গে দেশের অপশক্তির হাত আছে কি-না, তা খতিয়ে দেখতে হবে। তিনি বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ একটি প্রতিষ্ঠান (বিএনপি) আজ তাদের নেত্রীর জন্য হা-হুতাশ করছে। তাদের নেত্রীর শারীরিক অবস্থা যতটা না খারাপ, তার চেয়ে বেশি অপপ্রচার করছে। এই অপপ্রচার করতে করতে দেশবাসীর আস্থা তারা এমনভাবে হারিয়ে ফেলেছে, এখন কোনো সত্য কথা বললেও জনগণ বিশ্বাস করে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেড় বছর খালেদা জিয়া কারাগারে। বিএনপি দেড় মিনিটও রাজপথে কোনো আন্দোলন করতে পারেনি। শুধু অপপ্রচার এদের পুঁজি।

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, এরা দেশের অভ্যন্তরে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এদের তৎপরতা আপাতত নিষ্ফ্ক্রিয় হলেও শেষ হয়ে গেছে এ কথা ভাবার কোনো কারণ নেই। দেশের বাইরেও তাদের ষড়যন্ত্র চলছে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাউছারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ  সম্পাদক পঙ্কজ নাথ এমপি।

পরে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন। এর আগে সকালে সংগঠনের কেন্দ্রীয় ও সারাদেশের কার্যালয়ে সংগঠন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে রজতজয়ন্তীর অনুষ্ঠানমালা শুরু হয়। সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয়সহ বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়।