হা-মীম গ্রুপ ও মির্জা আজমের উদ্যোগে জামালপুরে ত্রাণ বিতরণ

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

জামালপুর প্রতিনিধি ও মাদারগঞ্জ সংবাদদাতা

হা-মীম গ্রুপ ও মির্জা আজমের উদ্যোগে জামালপুরে ত্রাণ বিতরণ

হা-মীম গ্রুপ এবং সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির যৌথ উদ্যোগে শনিবার জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জে বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়- সমকাল

হা-মীম গ্রুপ ও মির্জা আজমের যৌথ উদ্যোগে জামালপুর জেলার মেলান্দহ ও মাদারগঞ্জে বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, চিড়া, চিনি, তেল ও লবণ। গতকাল শনিবার সকালে মাদারগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এই ত্রাণ বিতরণের উদ্বোধন করেন।

পরে মাদারগঞ্জ নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, পৌর মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহিদ হাসান, সমকাল ও চ্যানেল টোয়েন্টিফোরের জামালপুর জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন মিন্টুর উপস্থিতিতে তালিকাভুক্ত প্রায় ৭০০ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল, দুই কেজি চিড়া, দুই কেজি সয়াবিন, এক কেজি চিনি ও এক কেজি করে লবণ বিতরণ করা হয়। পৌর এলাকার আমেনা বানু, বৃদ্ধ আ. জব্বার, রাহেলা বেওয়া, কাজলী খাতুনসহ অনেকেই বস্তাবোঝাই ত্রাণ হাতে পেয়ে বলেন, 'ইবারের বন্যায় এত সাহায্য কেউ দেয় নাই। আল্লাহ বাবাজিকে (ত্রাণদাতা) বাঁচাইয়া রাখুক।'

মাদারগঞ্জ নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম হা-মীম গ্রুপের এমডিকে ধন্যবাদ জানিয়ে বলেন, এবারের ভয়াবহ বন্যায় মানুষ চরম দুর্ভোগে পড়েছে। তিনি বলেন, বেসরকারি দাতা সংস্থার মধ্যে হা-মীম গ্রুপই সবচেয়ে বেশি ত্রাণসামগ্রী দিয়েছে, যা পেয়ে দুর্গত এলাকার মানুষ অনেক উপকৃত হয়েছে।

মাদারগঞ্জ পৌর মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির হা-মীম গ্রুপের কাছে কৃতজ্ঞতা স্বীকার করে বলেন, পৌর এলাকা ছাড়াও সাতটি ইউনিয়নের ৭০০ ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করে তাদের হাতে  হা-মীম গ্রুপের বিপুল পরিমাণ ত্রাণসামগ্রী তুলে দেওয়া হয়েছে। তিনি বলেন, অসহায় বানভাসি মানুষ এই ত্রাণসামগ্রী পেয়ে আনন্দে উদ্বেলিত।

অন্যদিকে, মেলান্দহ উপজেলার বন্যাদুর্গত এলাকার পাঁচ শতাধিক পরিবারের মধ্যে হা-মীম গ্রুপের দেওয়া ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার এই ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। এ উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, মির্জা আজম এমপি, ফরিদুল হক খান দুলাল এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সুজিত রায় নন্দী, শাসসুন্নাহার চাপা, অ্যাডভোকেট আফজাল হোসেন, মারুফা আক্তার পপি, মেলান্দহ উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল বক্তব্য দেন। পরে তারা দুর্গত এলাকা পরিদর্শন করেন।