গুজব ছড়ানোর অভিযোগে টাঙ্গাইলে যুবক আটক

সচেতনতায় বিভিন্ন স্থানে কর্মসূচি

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

সমকাল ডেস্ক

গুজব ছড়ানোর অভিযোগে টাঙ্গাইলে যুবক আটক

ছেলেধরা গুজব প্রতিরোধে সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে শনিবার মৌলভীবাজারের কমলগঞ্জ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়- সমকাল

ছেলেধরা বিষয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে টাঙ্গাইলে আবদুর রহমান নামে এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাতে ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে তাকে আটক করা হয়। এ ছাড়া গুজবের বিরুদ্ধে গতকাল শনিবারও দেশের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সরকারি-বেসরকারিভাবে নানা কর্মসূচি পালিত হয়েছে।

বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

টাঙ্গাইল :ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ভূঞাপুর থেকে এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাতে তাকে ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে আটক করা হয়। তার নাম আব্দুর রহমান। তিনি উপজেলার পলসিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও কম্পিউটার জব্দ করা হয়। গতকাল টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় তার সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

ঝিনাইদহ :গুজবের বিরুদ্ধে আলোচনা সভা ও লিফলেট বিতরণ করা হয়েছে। গতকাল সদর উপজেলার খাজুরা নূরানি হাফেজিয়া মাদ্রাসায় এ সভার আয়োজন করে সিও নামের একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা।

কমলগঞ্জ (মৌলভীবাজার) :সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে ও কমলগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় সপ্তাহব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কর্মসূচি শুরু হয়েছে। গতকাল কমলগঞ্জ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিদ্যালয় মাঠে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী। কমলগঞ্জ সুহৃদের সাধারণ সম্পাদক কমলকুঁড়ি সম্পাদক পিন্টু দেবনাথের সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, সমকাল  কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ সুহৃদের সভাপতি শাব্বির এলাহী ও সুহৃদ মোনায়েম খান। উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সুহৃদ আহমেদুজ্জামান আলম, সালাউদ্দিন শুভ, হৃদয় ইসলাম প্রমুখ।

ফুলতলা (খুলনা) :গতকাল ফুলতলা থানা কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ওসি মনিরুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেস ক্লাব সভাপতি শামসুল আলম খোকন।

বড়লেখা (মৌলভীবাজার) :থানা পুলিশের পক্ষ থেকে গতকালও প্রচার চালানো হয়। এদিন ফকিরবাজার উচ্চ বিদ্যালয়সহ ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রচার চালানো হয়।

কালীগঞ্জ (গাজীপুর) :গতকাল কালীগঞ্জ পৌরসভার কয়েকটি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কর্মসূচি পালন করে থানা পুলিশ। এতে নেতৃত্ব দেন ওসি (অপারেশন) কেএম সোহেল রানা।

ছাগলনাইয়া (ফেনী) :গুজবের বিরুদ্ধে প্রচার চালাচ্ছে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি। এ ব্যাপারে ব্যবস্থা নিতে পুলিশ সুপারের কাছে আবেদন জানান সমিতির জেনারেল ম্যানেজার আখতার হোসেন।

ইবি :গুজব প্রতিরোধে শিক্ষার্থী ও অন্যদের মাঝে লিফলেট বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে এ লিফলেট বিতরণ করা হয়।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) :গুজব ছড়িয়ে কেউ পার পাবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। জেলা পরিষদ অডিটরিয়ামে সীতাকুণ্ড মডেল থানা ও কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশে তিনি এ মন্তব্য করেন। সভাপতিত্ব করেন পুলিশ সুপার নুরে আলম মিনার।

ভালুকা (ময়মনসিংহ) :দুর্নীতি প্রতিরোধ ও দমন বিষয়ে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ে গতকাল বিতর্ক, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ছেলেধরা বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় 'সততা সংঘ' ওই প্রতিযোগিতার আয়োজন করে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাইদুর রহমান খান।

নেত্রকোনা :গুজবের বিরুদ্ধে জেলা শহরে পদযাত্রা হয়েছে। উদীচী শিল্পীগোষ্ঠীর জেলা সংসদ এ কর্মসূচির আয়োজন করে। এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন উদীচী জেলা সংসদের সভাপতি মোস্তাফিজুর রহমান খান ও সাধারণ সম্পাদক অসিত ঘোষ।