গোসল করতে গিয়ে নিখোঁজ

কার্গো জাহাজের পানির ট্যাঙ্কে মিলল স্কুলছাত্রের লাশ

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় নোঙর করে রাখা পণ্যবাহী একটি কার্গো জাহাজের পানির ট্যাঙ্ক থেকে রিতুল ঘোষ (১৪) নামে এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রিতুলের চার সহপাঠীকে আটক করেছে পুলিশ। এ ছাড়া জিজ্ঞাসাবাদের জন্য কার্গো জাহাজের ৯ স্টাফকেও থানায় নেওয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে নগরের ৫ নম্বর খেয়াঘাটে নোঙর করা লাইটারেজ 'এমবি সজল-তন্ময়-২' থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। রিতুল নগরের দেওভোগ এলাকার দুলাল ঘোষের ছেলে। সে স্থানীয় বিদ্যানিকেতন হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

নিহতের পরিবারের বরাত দিয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, শুক্রবার দুপুরে চার বন্ধুর সঙ্গে গোসল করতে গিয়ে নিখোঁজ হয় রিতুল। ওই চারজনকে আটকের পর তারা জানায় তারা শীতলক্ষ্যা নদীর ৫ নম্বর খেয়াঘাট এলাকায় গোসল করতে গিয়ে একে অন্যকে ধাক্কা দেয় এবং কর্গোর ওপর থেকে নদীতে লাফিয়ে পড়ে। একপর্যায়ে রিতুলকে না পেয়ে বাসায় চলে আসে বলে তারা।

ওসি বলেন, যেহেতু রিতুলের লাশ কার্গো জাহাজের পানির ট্যাঙ্কের মধ্যে পাওয়া গেছে তাই বিষয়টি সতর্কতার সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের পর লাশ নারায়ণগঞ্জ ১৫০ শয্যার জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তে মৃত্যুর প্রকৃত কারণ বেরিয়ে আসবে।