কাউন্টারে ভিড় নেই, টিকিটও নেই

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

আগাম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে গতকাল শনিবার রাজধানীর বাস কাউন্টারগুলোতে ভিড় ছিল না। পছন্দের দিনের টিকিটও ছিল না। ৮, ৯ ও ১০ আগস্টের টিকিট

বিক্রি হয়ে গেছে আগাম টিকিট বিক্রির প্রথম দিনেই। এর আগে-পরের দিনগুলোর টিকিট পাওয়া গেছে গতকাল। তবে ১১ আগস্ট ছাড়া বাকি দিনের টিকিটের খুব একটা চাহিদা নেই।

গতকাল রাজধানীর গাবতলী ও কল্যাণপুরের কাউন্টারগুলো ঘুরে এ চিত্র দেখা গেছে। দক্ষিণ ও উত্তরবঙ্গের জেলাগুলোর বাসের টিকিট পাওয়া যায় এই কাউন্টারগুলোতে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হবে। এবারের ঈদেও দীর্ঘ ৯ দিনের ছুটি। ঈদের ছুটির আগের শেষ কর্মদিবস ৮ আগস্ট। তাই এদিন রাতের এবং ৯ আগস্টের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। কাউন্টার ও অনলাইন কোথাও পাওয়া যাচ্ছে না এই দু'দিনের টিকিট।

পরিবহন মালিকরা জানিয়েছেন, বন্যা ও বৃষ্টির কারণে এবারের ঈদযাত্রায় সড়কে সময় বেশি লাগতে পারে। তবে পরিস্থিতির যদি উন্নতি হয়, তবে শেষ সময়ে বাড়তি বাস দেওয়া হবে। তখন আবার টিকিট ছাড়া হবে। আপাতত টিকিট দেওয়া সম্ভব নয়। হানিফ পরিবহনের ব্যবস্থাপক মোশাররফ হোসেনও একই তথ্য জানান।

কল্যাণপুরে কথা হয় ঢাকা-কুষ্টিয়ার যাত্রী আয়তুল্লাহ খোমেনীর সঙ্গে। তিনি জানান, গত শুক্রবার এসেছিলেন, টিকিট পাননি। শনিবারও পেলেন না। এসবি পরিবহনে যাত্রীপ্রতি ভাড়া ৪৩০ টাকা। ঈদের সময় নেওয়া হচ্ছে ৫৩০ টাকা। বাড়তি টাকা দিয়েও টিকিট মিলছে না।

বিআরটিসির আগাম টিকিট : আগামী ১ আগস্ট থেকে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বিআরটিসির বাসে আগাম টিকিট দেওয়া হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সচিব নূর-ই আলম। তিনি জানিয়েছেন, বরাবরের মতো এবারের ঈদে বিআরটিসির বিশেষ বাসসেবা থাকবে ঘরমুখো যাত্রীদের জন্য। পোশাক খাতের শ্রমিকদের জন্য ঈদের ছুটি শুরুর দিন থেকে বিশেষ বাস দেওয়া হবে শিল্পঘন এলাকাগুলোতে।