ভয় দেখাতে গরুর গলায় বোমা

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

সমকাল ডেস্ক

ভয় দেখাতে গরুর গলায় বোমা

নদীপথে বাংলাদেশে পাচারের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা যেন গরু না আটকায় সে জন্য গলায় এভাবেই বেঁধে দেওয়া হচ্ছে বোমা- সংগৃহীত

নদীপথে বাংলাদেশে গরু পাচারে নতুন কৌশল নিচ্ছে ভারতীয় পাচারকারীরা। পাচারের সময় পথে যেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা গরু না আটকায় সে জন্য গরুর গলায় বোমা বেঁধে দিচ্ছে তারা। গত বৃহস্পতিবার বিএসএফ এ তথ্য জানায়।

কলকাতাভিত্তিক ভারতীয় সংবাদমাধ্যম টেলিগ্রাফ ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়, গত বৃহস্পতিবার বিএসএফের একটি টহল দল পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের হারুডাঙা এলাকায় গঙ্গা নদী থেকে কয়েকটি গরু আটক করে। সেগুলোর গলায় বোমা বাঁধা ছিল। তবে গরুগুলো আটকের সময় বিএসএফের কোনো সদস্য হতাহত হয়নি।

বিএসএফের এক মুখপাত্র বলেন, আমাদের সদস্যদের আহত করাই গরু পাচারকারীদের উদ্দেশ্য। তাই পাচার হওয়া গরু আটকের সময় আমাদের বাহিনীর সদস্যদের সতর্ক থাকতে বলেছি।

প্রতিবেদনে আরও বলা হয়, পশ্চিমবঙ্গের মালদহ, মুর্শিদাবাদ, ২৪ পরগনা ও নদিয়া জেলার সীমান্ত দিয়ে গরু পাচারের চেষ্টা করা হয়। রাতের অন্ধকারে গরুর দুই পাশে কলার গুঁড়ি বেঁধে নদীতে ভাসিয়ে দেওয়া হয়। স্রোতে ভেসে বাংলাদেশ সীমান্তের ভেতর ঢোকার পর অপেক্ষমাণ পাচারকারীরা এসব গরু গ্রহণ করে।