খামারিকে হত্যা করে শেরপুরে গরু-খাসি লুট

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে শাহজাহান আলী (৬০) নামে এক খামারিকে শ্বাসরোধে হত্যা করে তিনটি ষাঁড়, দুটি খাসি ও টাকাসহ প্রায় তিন ভরি স্বর্ণালঙ্কার লুটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী মেরিনা বেগম। গত শুক্রবার গভীর রাতে উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজার-সংলগ্ন খুদি সাহার পুকুরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী জানান, প্রায় সাত বছর আগে ধুনট উপজেলার চিকাশি ইউনিয়নের হটিয়ারপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে শাহজাহান আলী তার স্ত্রী মেরিনা বেগমকে নিয়ে শেরপুর উপজেলায় আসেন এবং ভবানীপুর বাজার-সংলগ্ন এলাকায় অলিউদ্দিনের মালিকাধীন চাতাল ও বাড়ি ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। তারা চাতাল ব্যবসার পাশাপাশি বাড়িতে খামার গড়ে গরু ও ছাগল পালন শুরু করেন।

শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহত মেরিনা বেগম জানান, রাত ২টা-আড়াইটার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা বাড়িতে প্রবেশ করে। তখন তারা ঘুমিয়ে ছিলেন। ঘুমন্ত অবস্থায় স্বামী শাহজাহান আলীর হাত-পা বেঁধে ফেলে দুর্বৃত্তরা। তিনি চিৎকার দিয়ে উঠলে তার শরীরে চাকু দিয়ে আঘাত করা হয়। এর পরও তার স্বামী নড়াচড়া করতে থাকলে শ্বাসরোধে করে তাকে হত্যা করা হয়। এদিকে স্বামীর গোঙানির শব্দে ঘুম ভেঙে গেলে দুর্বৃত্তরা মেরিনাকেও পেটাতে থাকে। তিনি আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। গতকাল শনিবার ভোররাতে প্রতিবেশীরা ঘটনাটি টের পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার এবং আহত মেরিনাকে হাসপাতালে নিয়ে আসে।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, এ ঘটনায় জড়িতদের ধরার চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।