রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

ছেলেধরা গুজবের হোতা লন্ডনে বসে আছে

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বর্তমানে লন্ডন আর নয়াপল্টন হচ্ছে গুজব তৈরির কারখানা। ছেলেধরা গুজব প্রথমে লন্ডন থেকে পোস্ট দেওয়া হয়। আর সেটা এখানকার বিএনপি-জামায়াতের কিছু নেতাকর্মী সারাদেশে ছড়িয়ে দেয়। তিনি বলেন, ছেলেধরা গুজবের হোতা লন্ডনে বসে আছে। সেখান থেকে গুজব ছড়ানো হচ্ছে। আর সেটার ডালপালা গজিয়ে ছেলেধরা আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

গতকাল শনিবার বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অনেক নিরীহ মানুষকে পিটিয়ে হত্যা করা হয়েছে, যা অত্যন্ত ন্যক্কারজনক। সরকার এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নিয়েছে। হত্যা মামলার আসামি হিসেবে সবার বিচার হবে। শুধু মানুষ হত্যাকারীদের বিচার নয়, গুজব যারা রটিয়েছে তারাও সমভাবে দোষী। তাদের বিরুদ্ধেও সরকার কঠোর পদক্ষেপ নেবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন রাঙ্গুনিয়া  উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী। আওয়ামী লীগ নেতা ডা. মোহাম্মদ সেলিম ও আকতার হোসেন খানের সঞ্চালনায় সম্মেলনের প্রথম অধিবেশনে উদ্বোধকের বক্তব্য দেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি।

প্রধান বক্তা ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা স্বজন কুমার তালুকদার, মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, রাঙ্গুনিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার বাবুল, রাঙ্গুনিয়ার মেয়র মোহাম্মদ শাহজাহান সিকদার, জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

সম্মেলনে বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার। দলের প্রয়াত নেতাদের নিয়ে শোক প্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক আবু তাহের। এর আগে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা।