বরিশালে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

বরিশাল ব্যুরো

ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-বরিশাল রুটে কয়েকটি যাত্রীবাহী নৌযান কোম্পানি অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে গতকাল শনিবার থেকে। অন্য কোম্পানিগুলো দু-একদিনের মধ্যে অগ্রিম টিকিট বিক্রি শুরু করার কথা জানিয়েছে। একাধিক যাত্রী নৌযান মালিক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে। আগামী ৮ আগস্ট থেকে নৌপথে ঈদুল আজহা উপলক্ষে বিশেষ লঞ্চ সার্ভিস চালু হবে। ২০ আগস্ট পর্যন্ত এ সার্ভিস চালু থাকবে।

বরিশাল-ঢাকা রুটে চলাচলকারী সুরভী লঞ্চের বরিশাল কাউন্টার সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের অগ্রিম টিকিটের চাহিদাপত্র গ্রহণ শেষ হয়েছে ২৩ জুলাই। গতকাল শনিবার এ কোম্পানির অগ্রিম টিকিট  বিক্রি শুরু হয়। এমভি সুন্দরবন লঞ্চের স্বত্বাধিকারী সাইদুর রহমান রিন্টু বলেন, তারা ১ আগস্ট থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু করবেন।

এমভি কীর্তনখোলা লঞ্চের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল আহসান ফেরদৌস বলেন, তারা ঈদের বিশেষ সার্ভিসের টিকিট বিক্রি শুরু করেছেন। আগাম চাহিদাপত্র না নিয়ে 'আগে এলে আগে পাবেন' ভিত্তিতে তার প্রতিষ্ঠান যাত্রীদের টিকিট দিচ্ছে। একই পদ্ধতিতে টিপু, ফারহান, মানামা লঞ্চ কোম্পানি অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে চলতি সপ্তাহেই।

বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আজমল হুদা মিঠু সরকার বলেন, ঈদের টিকিট কালোবাজারি রোধে কঠোর নজরদারি থাকবে। এবার ২২ থেকে ২৪টি লঞ্চ ঢাকা-বরিশাল রুটে চলবে। বিআইডব্লিউটিএর প্রধান কার্যালয়ের ঈদ প্রস্তুতিমূলক সভায় নেওয়া সিদ্ধান্তগুলো বাস্তবায়নে কঠোর অবস্থানে থাকবেন তারা।