মির্জাপুরে রীভা গাঙ্গুলী

মানবকল্যাণে রণদা প্রসাদ সাহার অবদান অনুকরণীয়

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯     আপডেট: ২৮ জুলাই ২০১৯      

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

 মানবকল্যাণে রণদা প্রসাদ সাহার অবদান অনুকরণীয়

শনিবার টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন করেন ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ -সমকাল

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ বলেছেন, দানবীর রণদা প্রসাদ সাহা তার সর্বস্ব দিয়ে আর্তমানবতার সেবায় যেসব প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন, মানবকল্যাণে তার এ অবদান অনুকরণীয় হয়ে আছে।

গতকাল শনিবার তিনি টাঙ্গাইলের মির্জাপুরে রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত ভারতেশ্বরী হোমসের ছাত্রীদের উদ্দেশে এ কথা বলেন। এর আগে রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, নার্সিং স্কুল অ্যান্ড কলেজ ও তার বাড়ি পরিদর্শন করেন হাইকমিশনার।

এর আগে সকাল ১১টার দিকে কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছালে রীভা গাঙ্গুলীকে ফুল দিয়ে স্বাগত জানান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা। এ সময় উপস্থিত ছিলেন ট্রাস্টের পরিচালক শ্রীমতী সাহা, সম্পা সাহা প্রমুখ। পরে হাইকমিশনার কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রীদের জন্য নবনির্মিত ৮ তলা আবাসিক ভবনের উদ্বোধন করেন। দুপুরে তিনি ভারতেশ্বরী হোমস চত্বরে ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন এবং সেখানে এক সংক্ষিপ্ত বক্তব্য দেন। পরে কুমুদিনী কমপ্লেক্স সংলগ্ন লৌহজং নদীর তীরঘেঁষা মির্জাপুর গ্রামে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়িও ঘুরে দেখেন।

এ সময় কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ আনোয়ারুল হক, মির্জাপুর থানার ওসি মো. সায়েদুর রহমান উপস্থিত ছিলেন।