যশোর সুহৃদের দু'দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

সাহস নিয়ে ফিরছে ওরা

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

যশোর অফিস

 সাহস নিয়ে ফিরছে ওরা

শনিবার যশোরে সমকাল সুহৃদ সমাবেশ আয়োজিত সংগঠন ও নেতৃত্ব বিষয়ক কর্মশালার সমাপানী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. হুসাইন শওকত - সমকাল

সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে যশোরে সংগঠন ও নেতৃত্ববিষয়ক দু'দিনব্যাপী কর্মশালা শেষ হয়েছে। শনিবার বিকেলে স্থানীয় চেম্বার অব কমার্স মিলনায়তনে আয়োজিত এ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। কর্মশালায় অংশ নেওয়া প্রশিক্ষণার্থীরা বলেন, 'ভয় নিয়ে এসেছিলাম। কর্মশালা শেষে সাহস নিয়ে ফিরে যাচ্ছি।'

প্রধান অতিথির বক্তব্যে হুসাইন শওকত তরুণ প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, সবার আগে মানুষকে ভালোবাসতে হবে। মানুষকে সম্মান করতে শিখতে হবে। কাজ করতে হবে সমাজের কল্যাণের মনোভাব নিয়ে। তাহলে সহজেই নেতৃত্ব বিকশিত  হবে। তরুণদের হাত ধরে আমরা পাব সুন্দর বাংলাদেশ।

সুহৃদ সমাবেশ যশোরের সভাপতি অ্যাডভোকেট আমিনুর রহমান হিরুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন কলামিস্ট-গবেষক প্রকৌশলী এম আর খায়রুল উমাম, লেখক-গবেষক রুকুনউদ্দৌলাহ্‌, সমকাল সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ, সমকালের তথ্য ও প্রযুক্তি পাতার বিভাগীয় সম্পাদক হাসান জাকির, যশোর সুহৃদের সাধারণ সম্পাদক সুকান্ত দাস, প্রশিক্ষণার্থী রাফিয়া ইসলাম সুমি ও বিপ্লব হোসেন। সঞ্চালনায় ছিলেন যশোর সুহৃদের সহসভাপতি নবনীতা সাহা তপু।

প্রকৌশলী এম আর খায়রুল উমাম বলেন, সবকিছুই সরকার বা অন্য কেউ করে দেবে, এমন ধারণা থেকে আমাদের সরে আসতে হবে। তরুণদের মাঝে সমাজের প্রতি দায়বোধ জাগ্রত করতে হবে। তাহলেই সমকাল সুহৃদের এই কর্মশালা সার্থকতা পাবে।

সিরাজুল ইসলাম আবেদ বলেন, অমিয় সম্ভাবনার তারুণ্যকে গড়ে তোলার দায়বোধের কারণে দৈনিক সমকাল শুরু থেকেই সুহৃদ সমাবেশ গঠনসহ নানা উদ্যোগ নিয়েছে। তিনি বলেন, কর্মশালায় অংশগ্রহণকারীদের শুভ উদ্যোগকে উৎসাহ প্রদান ও এগিয়ে নিতে সমকালের সহযোগিতা অব্যাহত থাকবে।