রনজিত পুরস্কার পেলেন কথাসাহিত্যিক মামুন হুসাইন

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯      

নারায়ণগঞ্জ প্রতিনিধি

শ্রুতি সাংস্কৃতিক একাডেমি প্রবর্তিত 'রনজিত পুরস্কার ২০১৯' (পূর্বে শ্রুতি পুরস্কার) ঘোষণা করা হয়েছে। এ পুরস্কার পাচ্ছেন কথাসাহিত্যিক মামুন হুসাইন। গতকাল শনিবার সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। সংগঠনটির পরিচালক ধীমান সাহা জুয়েল লিখিত বক্তব্যের মাধ্যমে এ পুরস্কার ঘোষণা করেন।

এর আগে শ্রুতির কার্যকরী কমিটি এবারের পুরস্কারের জন্য মামুন হুসাইনের নাম নির্বাচন করে। নিজস্ব সৃজনশৈলীতে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করার প্রয়াসে সক্রিয় থাকার জন্য তাকে এ পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নেয় শ্রুতি। আগামী ২ আগস্ট স্থানীয় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে সংগঠনের ২৭ বছর পূর্তি ও রনজিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে লেখকের হাতে এ পুরস্কার (নগদ ২৫ হাজার টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট) তুলে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শ্রুতির সভাপতি আবদুর রহমান, নীতিনির্ধারণী সদস্য কবি কাজল কাননসহ সংগঠনের সদস্যরা।

একটি 'সূর্যশিল্পী সুলতান পুরস্কার' ও ১২টি শ্রুতি পুরস্কার হিসেবে এ পর্যন্ত ১৩টি পুরস্কার প্রদান করে শ্রুতি। গত ২ জানুয়ারি শ্রুতির প্রতিষ্ঠাতা রনজিত কুমার পরলোকগমন করলে প্রতিষ্ঠানের প্রতি তার দায় ও সামগ্রিক কর্ম বিবেচনায় বর্তমান কমিটি শ্রুতি পুরস্কারটি 'রনজিত পুরস্কার' নামকরণের সিদ্ধান্ত নেয়।