খাদ্যে ভেজালকারীরা মানবজাতিকে হুমকিতে ফেলছে -সৈয়দ আবুল মকসুদ

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতকারীরা নিজেদের ব্যক্তিগত মুনাফার স্বার্থে পুরো মানবজাতিকে হুমকির মুখে ফেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে চ্যারিটি মানবকল্যাণ সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত 'খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি' শীর্ষক মানববন্ধনে এসব বলেন তিনি।

সৈয়দ আবুল মকসুদ বলেন, 'খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতকারীর সঙ্গে যারা জড়িত, তারা ফৌজদারি অপরাধে অভিযুক্ত। তাদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ব্যাপারে কঠোর হতে হবে। অন্যথায় এই ধরনের অপরাধ থেকে জাতির মুক্তি অসম্ভব। মানববন্ধনে  অন্যরা বলেন, খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতকারী ব্যক্তি দেশ ও জাতির শত্রু। সরকারের উচিত হবে রাষ্ট্রযন্ত্রগুলোর দক্ষতা বাড়ানোর পাশাপাশি এ ধরনের অপরাধের যাতে পুনরাবৃত্তি না ঘটে, তার মনিটরিং ব্যবস্থা জোরদার করা।

মানববন্ধনে সংগঠনের সভাপতি এম নূরুদ্দিন খান, রাজনৈতিক বিশ্নেষক ও কলামিস্ট বখতিয়ার উদ্দিন চৌধুরী, বিএফইউজের নির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল এবং অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় উপস্থিত ছিলেন।