এরশাদের অবস্থা অপরিবর্তিত

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

এখনও ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে রয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার ভাই ও জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম  কাদের জানিয়েছেন, তার অবস্থার উন্নতি হয়নি। তবে তারা আশা করছেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদ সুস্থ হয়ে উঠবেন।

গতকাল শনিবার বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনে জিএম কাদের আরও জানান, জাপা চেয়ারম্যানের কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চলছে। গত দুই দিনে তাকে দুইবার ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন ও হেমো পারফিউশন) করা হয়েছে। এর মাধ্যমে তার শরীর থেকে পানি বের করা হয়।

জিএম কাদের জানান, এরশাদের শারীরিক পরীক্ষার রিপোর্ট সিঙ্গাপুরে পাঠানো হয়েছিল। সেখানকার চিকিৎকরা তাকে সিঙ্গাপুর নিতে বারণ করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য  সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, আজম খান প্রমুখ।

এদিকে গতকাল দুপুরে সিএমএইচে এরশাদকে দেখে বেরিয়ে রওশন এরশাদ বলেছেন, তার স্বামীর অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়। তিনি এরশাদের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। এ সময় তার সঙ্গে ছিলেন জাপার সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

সাবেক সামরিক শাসক এরশাদ দীর্ঘদিন রক্তের রোগ মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে ভুগছেন। তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম। তার অস্থি-মজ্জা পর্যাপ্ত হিমোগ্লোবিন উৎপাদন করতে পারছে না। বার্ধক্যজনিত কারণে সমস্যা আরও বেড়েছে। আস্তে আস্তে তার শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ অকার্যকর হয়ে পড়ছে। গত ২২ জুন তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সিএমএইচে নেওয়া হয়।