ঢাকা ও চট্টগ্রামে ধর্ষণ মামলায় গ্রেফতার ২ ছাত্রী প্রতিবন্ধীসহ বিভিন্ন স্থানে ৪ জন ধর্ষণের শিকার

প্রকাশ: ১৯ এপ্রিল ২০১৯

সমকাল ডেস্ক

নোয়াখালীর সেনবাগে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে বিস্কুট কিনে দেওয়ার প্রলোভন দিয়ে ধর্ষণ করেছে এক বৃদ্ধ। নারায়ণগঞ্জের বন্দরে আইসক্রিম খাওয়ানোর লোভ দেখিয়ে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করা হয়েছে। নরসিংদীর বেলাবতে ধর্ষণের শিকার হয়েছে আরেক কিশোরী। নীলফামারীর ডোমারে কাকিকে ধর্ষণের অভিযোগ উঠেছে ভাতিজার বিরুদ্ধে। এদিকে, রাজধানীতে ধর্ষণে অভিযুক্ত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ও চট্টগ্রামে ধর্ষণ মামলার এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর :

নোয়াখালী :নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে আবুল বাশার নামের এক বৃদ্ধের বিরুদ্ধে। সোমবার বিকেলে এই ধর্ষণের ঘটনা ঘটলেও বুধবার সন্ধ্যায় তা প্রকাশ পায়। এ ঘটনায় শিশুটির বাবা বুধবার রাতে সেনবাগ থানায় মামলা দায়ের করলেও পুলিশ অভিযুক্ত বাশারকে গ্রেফতার করতে পারেনি। বুধবার রাত ১২টার দিকে শিশুটিকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত আবুল বাশার উত্তর মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা। থানায় দায়ের করা অভিযোগে জানা গেছে, গত ১৫ এপ্রিল সোমবার বিকেল ৫টার দিকে সহপাঠীদের সঙ্গে বাড়ির পাশের মাঠে খেলাধুলা করছিল শিশুটি। এ সময় পাশের মৌলভিবাড়ির বৃদ্ধ আবুল বাশার শিশুটিকে বিস্কুট কিনে দেওয়ার প্রলোভন দিয়ে তার বসতঘরে নিয়ে মুখ চেপে ধর্ষণ করে। সেনবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবদুল আলী পাটোয়ারী জানান, ধর্ষককে দ্রুত গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

নারায়ণগঞ্জ :নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মাধবপাশা এলাকায় প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণ করা হয়েছে। গত বুধবার রাতের এ ঘটনায় ধর্ষিতার মা বাদী হয়ে বন্দর থানায় মামলা দায়ের করেছেন। বন্দর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, বুধবার রাতে আইসক্রিম খাওয়ার জন্য মেয়েটি একটি দোকানে আসে। ওই সুযোগে ফরাজিকান্দা কবরস্থান রোড এলাকার জামাল (৩২) আইসক্রিম খাওয়ানোর প্রলোভন দেখিয়ে মাধবপাশা এলাকার বিলের মধ্যে টিপু মিয়ার পরিত্যক্ত বাড়িতে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়।

বেলাব (নরসিংদী) :বেলাবতে কিশোরী নাতনিকে তার দূরসম্পর্কের নানা ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল রাতে ধর্ষিতার নানি বাদী হয়ে মামলা করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের। পুলিশ সূত্রে জানা যায়, ধর্ষিতা তার নানির বাড়িতে থাকে। গত মঙ্গলবার রাতে তার দূরসম্পর্কের নানা শসা খাওয়ার প্রলোভন দেখিয়ে বাড়ির কাছে একটি ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। ঘটনার পর থেকে ধর্ষক পলাতক।

ডোমার (নীলফামারী) :নীলফামারীর ডোমারে কাকিকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে ভাতিজার বিরুদ্ধে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ধর্ষণে সহায়তা করায় দু'জনকে আটক করেছে পুলিশ। বুধবার উপজেলার সোনারায় ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ধর্ষিতার বাবা গতকাল বৃহস্পতিবার ডোমার থানায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তবে অভিযুক্ত পরিবারের সদস্যরা জানিয়েছেন, পূর্বশত্রুতার জের ধরে ধর্ষণের মিথ্যা অভিযোগ আনা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, মঙ্গলবার সকালে খড়ি কুড়ানোর জন্য বাড়ির পাশের বাঁশঝাড়ে গেলে ওত পেতে থাকা ধর্ষক দুই সহযোগীর সহায়তায় তাকে ধর্ষণ করে। ডোমার থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, রাতেই ধর্ষণে সহায়তাকারী দু'জনকে আটক করা হয়েছে। মামলার প্রধান আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

চট্টগ্রাম :চট্টগ্রামে তিন মাস আগে গাড়িতে মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণ মামলার আরেক আসামি মো. শাহাবুদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হলে চট্টগ্রাম মহানগর হাকিম আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে বুধবার রাতে বাঁশখালী উপজেলার জলদি গ্রাম থেকে শাহাবুদ্দিনকে গ্রেফতার করা হয়। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার শাহাবুদ্দিন ধর্ষক নয়। তবে ধর্ষিতা মেয়েটিকে ফাঁদে ফেলে পুনরায় ধর্ষণের চেষ্টার সঙ্গে সেও যুক্ত ছিল।

শেকৃবি :বেসরকারি একটি মেডিকেল কলেজের শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার রাত ৭টায় বাঁধন মাতব্বর (২৩) নামের ওই শিক্ষার্থীকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে আটক করা হয়। সে বিশ্ববিদ্যালয়ের এগ্রি-বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের চতুর্থ বর্ষের ছাত্র।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী বলেন, ভুক্তভোগী ছাত্রী মামলা করার পর আমরা ওই ছাত্রকে আটক করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকারও করেছে। শেকৃবি প্রক্টর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন জানান, ছাত্র আটকের বিষয়টি থানা কর্তৃপক্ষ তাকে অবহিত করেছে।