রাবি শিক্ষক সমিতির নেতৃত্বে ফারুকী ও আশরাফুল

প্রকাশ: ১৯ এপ্রিল ২০১৯

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১৫টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১০টি পদে আওয়ামীপন্থি প্রার্থী এবং সভাপতিসহ পাঁচটি পদে বিএনপি-জামায়াতপন্থি প্রার্থী বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ হয়। সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক এবিএম হামিদুল হক দুলাল।

সভাপতি পদে বিএনপি-জামায়াতপন্থি জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ

সাদা প্যানেলের অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী ৫০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামীপন্থি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ প্যানেলের অধ্যাপক খন্দকার ফরহাদ হোসেন পেয়েছেন ৪৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে আওয়ামীপন্থি প্যানেলের অধ্যাপক আশরাফুল ইসলাম খান ৪৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম বিএনপি-জামায়াত প্যানেলের অধ্যাপক আমিনুল হক পেয়েছেন ৪৬৪ ভোট।

আওয়ামীপন্থি প্যানেলের অন্য নির্বাচিতরা হলেন- সহসভাপতি ড. সাইয়েদুজ্জামান, কোষাধ্যক্ষ রেজিনা লাজ, যুগ্ম সম্পাদক মোজম্মেল হোসেন বকুল, সদস্য পদে আবুল কালাম আজাদ, শেখ শামসুল আরেফিন, এএম শহীদুল আলম, আজিজুর রহমান, একেএম মাহমুদুল হক এবং রফিকুল ইসলাম।

বিএনপি-জামায়াত প্যানেল থেকে অন্য জয়ীরা হলেন- সদস্য পদে রেজাউল করীম, আলতাফ হোসেন, শাহাদাৎ হোসেন এবং ইয়ামিন হোসেন।

নির্বাচন কমিশনার অধ্যাপক এবিএম হামিদুল হক দুলাল জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। নির্বাচন চলাকালে কোনো ধরনের সমস্যা তৈরি হয়নি।