শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আজ

প্রকাশ: ১৯ এপ্রিল ২০১৯

সমকাল প্রতিবেদক

পঞ্চদশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আজ শুক্রবার। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ জানিয়েছে, এবারের পরীক্ষায় দেশের আট লাখ ৭৬ হাজার ৩৩ প্রার্থী অংশ নিচ্ছেন। ইতিমধ্যে পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষার প্রবেশপত্র যথাসময়ে এনটিআরসিএর ওয়েবসাইটে আপলোড করে প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে। প্রবেশপত্রে প্রার্থীর পরীক্ষার ভেন্যু ও সময় উল্লেখ রয়েছে। এ ছাড়া এনটিআরসিএর ওয়েবসাইটwww.ntrca.gov.bd থেকে এ ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন প্রার্থীরা।
(http://ntrca.teletalk.com.bd/admitcard/index.php)
ওয়েবসাইটে ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে নতুন করে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। গত ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। মামলাজনিত কারণে প্রায় এক বছর পর নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এরপর ৫ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়ে ২৬ ডিসেম্বর পর্যন্ত চলে। ২৬ জুলাই সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল ও স্কুুল পর্যায়-২ নিবন্ধন পরীক্ষার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৭ জুলাই একই সময়ে হবে কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা।