আখাউড়ায় আইনমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনকারীদের ধৈর্য ধরতে হবে

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮      

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া ও আখাউড়া প্রতিনিধি

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, কোটা আন্দোলনকারীদের ধৈর্য ধারণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে কথা দিয়েছেন, কোটা পদ্ধতির সংস্কার করা হবে। প্রধানমন্ত্রী তার কথার বরখেলাপ করেন না। অথচ প্রধানমন্ত্রী কথা বলার পরও কোটা নিয়ে সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করা হচ্ছে।

গতকাল শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় আইনমন্ত্রী আরও

বলেন, বিএনপি-জামায়াত চক্র রাজনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বন্ধ করার জন্য গণ্ডগোল বাধানোর চেষ্টা করছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী দুপুরে কসবায় স্থানীয় জেলা পরিষদ অডিটোরিয়ামে কসবা উপজেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প (তৃতীয় পর্যায়) প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রী ৫ ক্যাটাগরিতে ৭৩৫ প্রশিক্ষণার্থীকে চার হাজার ৮৭৫ টাকা করে মোট ৩৫ লাখ ৮৩ হাজার ১২৫ টাকা প্রশিক্ষণ ভাতা এবং উপজেলার ৩৪৮ জন মুক্তিযোদ্ধাকে হাটবাজার ইজারালব্ধ অর্থ থেকে ১০ লাখ ৪৪ হাজার টাকা আর্থিক সহায়তার চেক প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মমতাজ বেগম, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ারা বেগম, উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আনিসুল হক ভূঁইয়া, জাতীয় মহিলা সংস্থা, ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান ফরিদা নাজমিন প্রমুখ।